1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

শুভ জন্মদিন অপি করিম

  • আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১
  • ২৩৬ বার পঠিত

বিনোদন ডেস্ক :: নাট্যাঙ্গনের প্রিয় এক নাম অপি করিম। অভিনয় ও নাচ দিয়ে তিনি বাজিমাত করেছেন। প্রশংসিত হয়েছেন উপস্থাপনা ও মডেলিংয়েও। আর মঞ্চে চিরদিনই অপি করিমের নাম উচ্চারিত হবে ‘রক্তকরবী’র নন্দিনি হিসেবে। আজ ১ মে এই দর্শকনন্দিনির জন্মদিন।

অপি ১৯৭৯ সালের আজকের এই দিনে ঢাকাতেই জন্মগ্রহণ করেন। তার পুরো নাম তুহিন আরা অপি করিম। বুয়েটে শিক্ষাজীবন শেষ করেছেন তিনি। তবে ছোটবেলা থেকেই সংস্কৃতি চর্চায় মনোযোগী ছিলেন অপি। মাত্র আড়াই বছর বয়সে জনপ্রিয় টিভি নাটক ‘সকাল-সন্ধ্যা’র পারুলী চরিত্রটিতে অভিনয় করে সবাইকে তাক লাগিয়ে দিয়েছিলেন। তারপর বিরতি দিয়ে দিয়ে তিনি কাজ করেছেন মিডিয়াতে। দুরন্ত কৈশোরে পা দেওয়ার আগেই অপি অভিনয় করেন ‘শুকতারা’ ও ‘আপনজন’র মতো বিটিভির জনপ্রিয় দুটি ধারাবাহিকে।

মাঝে কিছুটা বিরতির পর ছোটপর্দায় অপির পুনঃআগমন ঘটে ‘৯৭ সালে হোয়াইট প্লাসের বিজ্ঞাপনচিত্রের মডেল হওয়ার মাধ্যমে। পরবর্তীতে ‘৯৯ সালে টেলিফিল্ম ‘তেপান্তরের রূপকথা’তে অভিনয়ের মধ্য দিয়ে অপি যাত্রা শুরু করেন অভিনয়ের মূলধারায়। আর ২০০০ সালে লাক্সের মডেল হওয়ার সুবাদে বড় ধরনের ব্রেক আসে অপির মডেলিং ক্যারিয়ারেও।

অপি এ পর্যন্ত কাজ করেছেন শতাধিক খন্ড নাটকে। ধারাবাহিক নাটকগুলোতে তার আগ্রহ বরাবরই ছিলো কম। তবে কাজ করেছেন বেশ কিছু টেলিছবিতে। জাহিদ হাসান, তৌকির আহমেদ, মাহফুজ আহমেদ, রিয়াজ, আজিজুল হাকিম, জিতু আহসান, শিমুল, মীর সাব্বির, মোশাররফ করিমসহ সমসাময়িক জনপ্রিয় সব অভিনেতাদের বিপরীতে অভিনয় করেছেন এই অভিনেত্রী।

উপস্থাপনা ও নাচেও অপি করিম মুগ্ধতা ছড়িয়েছেন দর্শকদের মাঝে। এদিকে মঞ্চ দর্শকদের মাঝেও অপি সমানভাবে আলোচিত। মঞ্চ নাটকের জনপ্রিয় দল নাগরিক নাট্য সম্প্রদায়ের একজন কর্মী অপি করিম। দলটির সফল প্রযোজনা ‘রক্তকরবী’ নাটকে তার করা নন্দিনী চরিত্রটি দারুণভাবে প্রশংসিত হয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..