1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:০৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

রোদে বেরোলেই ত্বক এবং চুলের ক্ষতি : বাড়িতেই রয়েছে রেহাই পাওয়ার সমাধান

  • আপডেট টাইম : শনিবার, ১ মে, ২০২১
  • ১৬২ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : সূর্যের রশ্মি চুল এবং ত্বকের পক্ষে বেজায় ক্ষতিকর। রোদে বেরোলে পুড়ে কালচে ভাব, র‌্যাশ, ত্বক ঝলসে যাওয়া এবং বলিরেখা পড়ার মতো গুরুতর প্রভাব পড়ে আপনার ত্বকের উপরে। চুলের স্বাস্থ্যের পক্ষেও যথেষ্ট ক্ষতিকর। কী ভাবে সামলানো যায়? বাড়িতেই রয়েছে তার সমাধান।

১। ফ্রিজে আগে থেকে শসার রস বা গোলাপ জলে ভেজানো তুলো রাখুন। বাইরে থেকে ফিরে হাত-মুখ ভাল করে ধুয়ে এগুলি লাগালে ত্বক ঠান্ডা হবে। র‌্যাশ, আ্যালার্জি, চুলকানির সম্ভাবনা কমবে।

২। অ্যালো ভেরার রস গ্রীষ্মে আপনার নিত্য সঙ্গী। কেটে যাওয়া, ত্বক রোদে ঝলসে যাওয়া, র‌্যাশ সবেই কাজে দেবে এই প্রাকৃতিক ওষুধ।

৩। শ্যাম্পু কন্ডিশনার ছাড়াও গ্রীষ্মকালে চুল ভাল রাখতে চাই বাড়তি যত্ন। এক কাপ জলে ২-৩ চা চামচ লেবুর রস এবং ২-৩ চা চামচ অ্যাপেল সাইডার ভিনিগার মিশিয়ে নিন। এই মিশ্রণ শ্যাম্পু কন্ডিশনার লাগানো হয়ে গেলে চুলে লাগিয়ে নেবেন। যাঁদের অতিরিক্ত তৈলাক্ত চুল, তাঁরা কন্ডিশনার না লাগিয়ে শুধু এই মিশ্রণও ব্যবহার করতে পারেন। কারণ চুল নরম হবে স্বাভাবিক ভাবেই।

৪। নিমপাতা ফুটিয়ে সেই জল স্নানের জলের সঙ্গে মিশিয়ে নিন। গায়ে কোনও র‌্যাশ বা জ্বালাভাব থাকলে সেরে যাবে। নিমপাতা রোদে শুকিয়ে গুঁড়ো করে সেই গুঁড়ো তৈলাক্ত মাথার তালুতে লাগাতে পারেন। অতিরিক্ত তেল শু‌ষে নেবে এবং চুলকানির হাত থেকে মুক্তি পাবেন।

৫। গরমে শুকনো খুশকির সমস্যা বেড়ে যায়। টি-ট্রি তেল মাসাজ করুন। এই তেল খুশকি দূর করতে সাহায্য করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..