1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

তুরস্কের উদ্যোগে ইউক্রেনের আটকে থাকা খাদ্যশস্য রপ্তানি বিষয়ে আলোচনা

  • আপডেট টাইম : বুধবার, ২২ জুন, ২০২২
  • ৩২৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেন যুদ্ধের কারণে আটকে থাকা খাদ্যশস্য ফের রপ্তানি শুরু করার লক্ষ্যে তুরস্ক আগামী সপ্তাহে রাশিয়া, ইউক্রেন ও জাতিসংঘ কর্মকর্তাদের মধ্যে বৈঠকের আয়োজন করবে। মঙ্গলবার স্থানীয় সংবাদমাধ্যম এ খবর দিয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট দপ্তর সূত্রের বরাত দিয়ে এনটিভি টেলিভিশন ও সিএনএন তুর্ক পরিবেশিত খবরে বলা হয়, এ সপ্তাহে তুরস্কের প্রতিরক্ষা প্রতিনিধির মস্কো সফরের মধ্য দিয়ে ইস্তাম্বুলে বৈঠকটি অনুষ্ঠিত হবে।

খবরে বলা হয়, ইউক্রেনের বিভিন্ন বন্দরে বর্তমানে লাখ লাখ টন গম ও অন্য খাদ্যশস্য আটকা পড়ে রয়েছে, না হয় রাশিয়ার বাহিনী অবরুদ্ধ করে রেখেছে এবং দেশটিতে বিভিন্ন জাহাজ মাইনের ঝুঁকির মুখে রয়েছে।

তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, জাতিসংঘ রপ্তানি সহজ করার ব্যাপারে একটি পরিকল্পনা জমা দিয়েছে, যাতে নিরাপদ করিডোর তৈরির বিষয় দেখা হবে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান সোমবার জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সাথে খাদ্যশস্য সরবরাহ নিয়ে আলোচনা করেন।

মঙ্গলবার এরদোগানের দপ্তর জানায়, বৈশ্বিক খাদ্য সংকট এড়ানোর লক্ষ্যে কৃষ্ণ সাগর হয়ে ইউক্রেনের খাদ্যশস্য রপ্তানির জন্য তুরস্ক জাতিসংঘের সঙ্গে যৌথভাবে জোর প্রচেষ্টা চালাচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..