1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বন্যা কবলিত চার জেলায় জনশুমারি ২৮ জুন পর্যন্ত

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ১৬৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: গত ১৫-২১ জুন দেশব্যাপী জনশুমারি ও গৃহগণনা ২০২২ এর তথ্য সংগ্রহ কার্যক্রম পরিচালিত হয়েছে। কিন্তু এ সময়ে দেশের কয়েকটি জেলা স্মরণকালের ভয়াবহ বন্যার সম্মুখীন হয়। ফলে শুমারির তথ্য সংগ্রহের জন্য নির্ধারিত সময়ের মধ্যে এ সকল এলাকায় শতভাগ তথ্য সংগ্রহ কার্যক্রম সম্পাদন করা সম্ভব হয়নি।

এরূপ প্রতিকূল পরিস্থিতির জন্য জাতিসংঘ ঘোষিত শুমারি পরিচালনার আন্তর্জাতিক নীতিমালা অনুসরণপূর্বক বন্যাকবলিত জেলায় (সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও নেত্রকোনা) তথ্য সংগ্রহের সময়সীমা আগামী ২৮ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ জুন রাতে) প্রকল্প পরিচালক (উপসচিব) মো. দিলদার হোসেন এসব তথ্য জানান।

মো. দিলদার হোসেন বলেন, ৬ষ্ঠ জনশুমারিতে দেশে প্রথম ডিজিটাল শুমারিতে জনগণের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করতে বিভিন্নভাবে জনগণকে উদ্বুদ্ধ করা হয়েছে। ফলে গ্রাম-শহর নির্বিশেষে দেশের সকল স্থানে তথ্য সংগ্রহকারীগণ সহজেই তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়েছেন।

 

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..