1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:১৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

নবীন লেখক গ্রুপের সেরা লেখিকা – ‘আমাতুল্লাহ’ গল্প পর্দায় ‘প্রকৃত সৌন্দর্য’

  • আপডেট টাইম : শুক্রবার, ২৪ জুন, ২০২২
  • ৫৩৪ বার পঠিত

দোস্ত, দেখছিস কি জোস..মাইরি…! মন চাই…!
বখাটেদের আড্ডাখানায় আড্ডারত রাজুর উপরোল্লিখিত কথাগুলো শুনে এনির গা রি রি করছে। চলন-বলনে যতই আধুনিক হোক এমন বাজে ইঙ্গিত কারই বা ভালো লাগবে..! মন চাচ্ছে এখনই কিছু কথা শুনিয়ে আসে। সেটা সম্ভব নয়। সাথে ফাতিমাহ আছে। এই মেয়েকে নিয়ে এক ক্যাচাল। কিছু বলতে গেলেই একগাদা লেকচার শুনতে হবে। তাই চুপচাপ চলে যাওয়াই শ্রেয় মনে হলো এনির…….!

ক্লাসে কিছুতেই মন বসছে না এনির। প্রথম ক্লাস করেই তাই কমনরুমে বসে থাকবে ভাবছিলো। ফাতিমাহ’র চোখে এনির অন্যমনস্কতা এড়ায়নি। তারা দুইজন দুই মেরুর তবুও কিভাবে জানি বন্ধুত্বটা হয়ে যায় তাদের।

অতঃপর কমনরুমে বসে আছে দুই বান্ধবী। কিছুক্ষণ নিরবতা পালনের পর ফাতিমাহ’ই কথা বলা শুরু করে।

আচ্ছা এনি, কোনো ছেলে যখন সুন্দর করে কিউট বলে তখন তো খুবই খুশি হোস, তাহলে আজ এতো হাইপার..!
ফাতিমাহ’র কথায় এনি বিরক্ততে ভ্রু কুচকে বলে, ওদের বলা আর এদের বলা এক হলো,বল..!
কি বাজে ভাবে ইঙ্গিত করে বলছে তুই বুঝিসনি..!

শোন এনি,আমার কাছে দুই দলের বলার উদ্দেশ্য একই মনে হয় বাচনভঙ্গি আলাদা হলেও।
দুইদলই কিন্তু তর রূপ গিলে… ব্লা ব্লা।
শোন কিছু কথা বলি,এরজন্য কিন্তু তুইই দায়ী। তুই বলার সুযোগ দেস দেখেই তারা সুযোগ পায়। মানুষ সৌন্দর্যের পূজারী,, আর এভাবে যদি কেউ সৌন্দর্য প্রদর্শন করে তাদের উপভোগ করার সুযোগ দেয় তাহলে ওদের কি দোষ..!
কখনো দেখেছিস যারা বোরকায় নিজেদের আবৃত করে চলাফেরা করে তাদের এমন পরিস্থিতির মুখোমুখি হতে। যদিও আজকাল মানুষ বোরকা’কেও ফ্যাশন বানিয়ে ফেলেছে।

শোন, ইসলামে প্রত্যেক নরনারীর জন্য পর্দা ফরজ করা হয়েছে। অন্যান্য ফরজ বিধান গুলো আমরা মানলেও এই ব্যাপারে খুবই উদাসীন। আর জানিস তো, বর্তমানে অশান্তির মুল হচ্ছে কিন্তু পর্দা মেইনটেইন না করাই। পর্দা বলতে শুধু বাহ্যিক পর্দা’কেই বোঝায় না। পর্দা হচ্ছে নজরের হেফাজত & নফসের’ও। নজর হেফাজতে সক্ষম হলে নফসও নিয়ন্ত্রণ করা সম্ভব হয়,বুঝতে পারছিস। ইসলাম আমাদের অনেক সম্মান দিয়েছে অথচ আমরা নিজেরাই ইসলাম থেকে দূরে গিয়ে নিজেদের সম্মান কমাচ্ছি…!

ফাতিমাহ’ বলতেই থাকে,,,

সুরা নূরের ৩১ নম্বর আয়াতে মহান আল্লাহ্‌ বলেছেন, ‘ঈমানদার নারীদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টিকে অবনত রাখে এবং তাদের লজ্জাস্থানের হেফাযত করে ও নিজেদের দেহ-সৌন্দর্য প্রদর্শন না করে, কেবল সেসব অংশ ছাড়া যা আপনা আপনি প্রকাশিত হয়ে পড়ে।

আর যেন তারা তাদের মাথার কাপড় দিয়ে বুকের ওপরটা ঢেকে রাখে এবং তারা যেন তাদের সৌন্দর্য প্রদর্শন না করে শুধুমাত্র তাদের স্বামী, পিতা, শ্বশুর, পুত্র, স্বামীর পুত্র, ভাই, ভ্রাতুষ্পুত্র, ভগ্নিপুত্র,নিজ অধিকারভুক্ত বাঁদী, যৌনকামনামুক্ত পুরুষ ও বালক যারা নারীদের গোপন অঙ্গ সম্পর্কে অজ্ঞ তারা ব্যতীত।

আর তারা যেন তাদের গোপন সাজ-সজ্জা প্রকাশ করার জন্য জোরে পদচারণ না করে। হে মুমিন লোকেরা ! তোমরা সকলে মিলে আল্লাহর নিকট তওবা কর, আশা করা যায় তোমরা কল্যাণ লাভ করবে।’ (সূরা আন-নূরঃ ৩১)

আল্লাহ্‌ তায়ালা আরও বলেছেন, ‘হে নবী! আপনি আপনার স্ত্রীগণ ও কন্যাদেরকে এবং মুমিনদের স্ত্রীগণকে বলুন, তারা যেন তাদের চাদরের কিয়দংশ নিজেদের ওপর টেনে নেয়। এতে তাদেরকে চেনা সহজ হবে। ফলে তাদেরকে উত্যক্ত করা হবে না।’ (সূরা আহযাবঃ ৫৯)।

বুঝতে পারছিস, কিসে আমাদের দুনিয়া ও আখিরাতে কল্যাণ। আর হ্যাঁ, নিশ্চয়ই তর অভিভাবকদের জন্য জাহান্নাম পছন্দ করবি না, তাই না..!
কেননা,আজ আমরা পর্দা না মেনে চললে আমাদের অভিভাবকাধীনে যারা আছে তাদেরও পাকড়াও করা হবে…!

এনি মুগ্ধ হয়ে ফাতিমাহ’র কথা শুনছে, ফাতিমাহ’ মনে মনে দোয়া করছে এনি’ যেনো হেদায়েত নামক অমৃত’র স্বাদ আস্বাদন করতে পারে…!

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..