1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

করোনা : বিশ্বজুড়ে আরও ১৪২১ মৃত্যু, শনাক্ত ৭ লাখের বেশি

  • আপডেট টাইম : শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৪৩ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় ১ হাজার ৪২১ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ১৩ হাজার ৪৯০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৪৩ হাজার ৪০১ জন।

শনিবার (২৫ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারস অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪৯ হাজার ৪১৮ জনে। আর করোনায় শনাক্তের সংখ্যা বেড়ে ৫৪ কোটি ৮২ লাখ ২৬ হাজার ৩২৪ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৮ হাজার ১৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৯০ জন। দেশটিতে এ পর্যন্ত দুই কোটি ৭৬ লাখ ৮১ হাজার ৭৭৫ জনে করোনা শনাক্ত এবং ১ লাখ ৪০ হাজার ৬৫০ জন মারা গেছেন। অপরদিকে ব্রাজিলে নতুন করে ৩২৪ জনের মৃত্যু হয়েছে করোনায়।

করোনায় মোট মৃত্যু ও শনাক্তে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে আরও ১ লাখ ২ হাজার ৯১৬ জন এবং মারা গেছেন ২৩৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট ৮ কোটি ৮৭ লাখ ৮ হাজার ৭০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৪০ হাজার ৬৪১ জনের।

এরপর দৈনিক শনাক্তে জার্মানির পর তালিকায় রয়েছে যথাক্রমে, যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ব্রাজিল, ইতালি, তাইওয়ান, অস্ট্রেলিয়া, স্পেন, জাপা ও যুক্তরাজ্য।

মোট আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ৪৮ জন করোনা সংক্রমিত হয়েছেন। তবে এ সময়ে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৮৫ জনে করোনা সংক্রমণ হয়েছে। তবে এদিন কারো মৃত্যু হয়নি। দেশে এখন পর্যন্ত ১৯ লাখ ৬২ হাজার ২১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃতের সংখ্যা রয়েছে ২৯ হাজার ১৩৫ জনই।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..