1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:০৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

সিলেটে কমছে বন্যার পানি

  • আপডেট টাইম : শনিবার, ২ জুলাই, ২০২২
  • ৪৭ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: গত দু’দিন বাড়ার পর শুক্রবার থেকে আবার কমতে শুরু করেছে সুরমা নদীর পানি। জেলায় বন্যার সার্বিক পরিস্থিতি উন্নতির দিকে।

শনিবার (২ জুলাই) সকাল থেকে বৃষ্টিপাত নেই সিলেটে। বন্যাকবলিত এলাকায় সরকারি-বেসরকারি ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। বন্যার পানি নেমে গেলেও বসবাসের উপযোগী না হওয়ায় এখনও অনেকেই আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন।

পানি উন্নয়ন বোর্ড থেকে প্রাপ্ত তথ্য মতে, শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে ১০ সেন্টিমিটার ও সিলেট পয়েন্টে ২ সেন্টিমটার কমেছে। তবে স্থিতিশীল অবস্থায় আছে কুশিয়ারায়। এ নদীর পানি ৫ সেন্টিমটার কমেছে।

এদিকে, শুক্রবার সিলেটে থেমে থেমে বৃষ্টি হয়েছে। তবে শনিবার রোদ উঠেছে। সার্বিক পরিস্থিতি উন্নতির দিকে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড সিলেটের উপ-সহকারী প্রকৌশলী একেএম নিলয় পাশা।

টানা কয়েকদিনের বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের নদ-নদীর পানি বাড়ছিল। বন্যার আশঙ্কাও ফের দেখা দিয়েছিল। অবশ্য শুক্রবার থেকে পানি কমতি অব্যাহত রয়েছে। অন্যদিকে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, কোম্পানীগঞ্চের নিচু এলাকাগুলোতে এখনও বন্যার পানি রয়েছে।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিববুর রহমান জানান, এখনও ৩৬ হাজার ৮৮ জন আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন। বন্যাকবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..