1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:৩৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

এজবাস্টন টেস্ট : বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে চালকের আসনে ভারত

  • আপডেট টাইম : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ৩৮ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ভারত: ৪১৬-১০ (পন্থ ১৪৬, জাদেজা ১০৪)
ইংল্যান্ড: ৮৪-৫ (রুট ৩১, বুমরাহ ৩-৩৪)
দ্বিতীয় দিনের শেষে ভারত এগিয়ে ৩৩২ রানে।
প্রথমে ব্যাট হাতে বিশ্বরেকর্ড। তারপর বল হাতে একের পর এক উইকেট। অধিনায়ক হিসাবে অভিষেক ম্যাচটা এখনও স্বপ্নের মতো কাটছে জশপ্রীত বুমরাহর। সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। আর বুমরাহর যোগ্য নেতৃত্বে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিনের শেষে অ্যাডভান্টেজে ভারত। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ৮৪ রান। ভারত এখনও এগিয়ে রয়েছে ৩৩২ রানে।

এর আগে ভারতের প্রথম ইনিংস শেষ হয়েছে ৪১৬ রানে। একশোরও কমে পাঁচ উইকেটের পতন। সেখান থেকে চারশো রান। তাও আবার ইংল্যান্ডের মাটিতে! এমনটা হয়তো ভাবাটাই দুঃসাহস মনে হচ্ছিল। কিন্তু সেই দুঃসাহসিক কাণ্ডটি করে দেখালেন পন্থ, জাদেজা এবং বুমরাহ। আগের দিনই পন্থ ১১১ বলে ১৪৬ রানের অবিশ্বাস্য ইনিংসটি খেলেছিলেন। পন্থের সঙ্গে সহযোগীর ভূমিকায় ছিলেন জাদেজা। কিন্তু ম্যাচের দ্বিতীয় দিন তিনিই আবার খেললেন আক্রমণাত্মক মেজাজে।

১৯৪ বলে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেললেন জাদেজা। শতরানের ইনিংসে মোট ১৩টি বাউন্ডারি মেরেছেন তিনি। জাদেজার উইকেট ভারত হারায় ৩৭৫ রানে। সেসময় মনে হচ্ছিল, ভারত হয়তো চারশো রানের আগেই গুটিয়ে যাবে। কিন্তু এরপর জশপ্রীত বুমরাহ কার্যত অঘটন ঘটান।প্রথমবার জাতীয় দলের অধিনাকয়ত্ব করতে নামা বুমরাহ মাত্র ১৬ বলে ৩১ রানের বিস্ফোরক ইনিংস খেলেন। যার মধ্যে ছিল ৪টি বাউন্ডারি এবং দু’টি বিশাল ছক্কাও। বুমরাহর রুদ্ররোষে পড়ে এদিন আরও একটি অনাকাঙ্ক্ষিত রেকর্ডের মালিক হয়ে যান ইংল্যান্ডের পেসার স্টুয়ার্ট ব্রড। বুমরাহ এবং সিরাজের সামনে এক ওভারে ৩৫ রান দিয়ে বসেন তিনি। যা কিনা টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান হজম করার রেকর্ড।

জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সুইং, আরও খারাপ আবহাওয়া এই দুইয়ের যুগলবন্দিতে শুরুতেই নাজেহাল হয়ে যায় ইংল্যান্ড। এক এক করে অধিনায়ক বুমরাহর শিকার হন অ্যালেক্স লিস, জ্যাক ক্রাউলি এবং অলি পোপ। একটা সময় ইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৪৪ রানে ৩ উইকেট। সেখান থেকে রুট এবং বেয়ারস্টো কিছুটা লড়াই করেন। কিন্তু দিনের শেষে মহম্মদ সিরাজের বলে রুটের উইকেটের পতন ইংল্যান্ডকে দিনের সবথেকে বড় ধাক্কাটি দিয়ে গিয়েছে। তিনি করেছেন ৩১ রান। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৫ উইকেটে ৮৪ রান।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..