1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০১:২৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

জমে উঠছে কোরবানির পশুর হাট

  • আপডেট টাইম : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ৩২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : জমে উঠতে শুরু করেছে কোরবানির পশুর হাটগুলো। পুরোদমে কেনাবেচা শুরু না হলেও দরদাম আর পছন্দসই গরু দেখতে ক্রেতারা ঢু মারছেন হাটে।

গত বছরের তুলনায় এবার পশুর দাম বেশি বলে জানাচ্ছেন ক্রেতা বিক্রেতা উভয়ই।

কোরবানির ঈদের বাকি আর ছয়দিন। সাধারণত এক সপ্তাহ আগেই গরুর হাটগুলো জমতে শুরু করে। তবে নানা ঝামেলা কমাতে ব্যাপারিরা দুই তিনদিন আগে গরু আনেন হাটে।

এখন পর্যন্ত যেসব পশু হাটে তোলা হয়েছে সেগুলোর দাম বেশি হাঁকছেন বিক্রেতারা। তাদের দাবি পথে পথে চাঁদাবাজির কারণে গরুর দাম বেশি। এছাড়া গোখাদ্যর বেশি দামও পশুর অতিরিক্ত দামের কারণ বলে দাবি তাদের।

রাজধানীর হাটগুলোতে গরুর বিক্রি বাট্টা আগামী ৬ জুলাই থেকে শুরু হবে। কিন্তু তার আগেই গাবতলী গরুর হাটে আসতে শুরু করেছে গরু। এ হাটের এখনো সাজসজ্জা চলছে। এরই মধ্যে গরু বিক্রেতারা তাদের ও গরুর থাকার জায়গা খুঁজে নিচ্ছেন। তবে এবার হাট শুরুর অঘোষিত দ্বিতীয় দিনে হাটে গরুর চেয়ে উৎসুক জনতাই বেশি।

শনিবার রাত ও রোববার বিকেলে গাবতলী গরুর হাট ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

মেহেরপুরের রাসেদ আহমেদ এবার চারটি দেশাল জাতের গরু নিয়ে এসেছেন। আশা করছেন সবার আগে বিক্রি করে বাড়ি চলে যাাবেন। কিন্তু প্রথম দিনে কেউ দাম হাঁকায়নি। )

তিনি বলছিলেন, ‘আগাম আসলাম। যাতে আগে ভাগেই বিক্রি করে চলে যেতে পারি। কিন্তু দ্বিতীয় দিনে তো কোনো ক্রেতা নেই। অনেকে এসে শুধু দেখছে আর দাম জিজ্ঞাসা করছে। কিন্তু কেনার কোনো লোক পেলাম না।

মিরপুর মাজার এলাকা থেকে হাটে গরু দেখতে এসেছেন কলেজ শিক্ষার্থী রাজীব আহমেদ। তিনি জানালেন, হাট শুরু হবে আরও দুই দিন পর। তখন হাটে অনেক ভীড় থাকে। এসব বিষয় মাথায় রেখে আগাম হাটে এসেছেন যাতে ভিড় ছাড়াই গরু দেখতে পারেন।

রোববার বিকেল থেকে ঘুরে দেখা গেল, গরুর চেয়ে উৎসুক জনতাই বেশি। এদের বেশির ভাগই এসেছেন গরু দেখতে। গরুর ভিডিও ও কোরবানির হাটে আসা নাদুস নুদুস পশুটিকে সেলফি বন্দী করতে।

মোহাম্মদপুরের খিলজী রোড থেকে সপরিবারে কোরবানির পশু দেখতে এসেছেন ইমরান আহমেদ। বলছিলেন, এখন তো হাট জমেনি। প্রতি বছর আমার গিন্নী ও বাচ্চারা গরুর হাট কেমন তা দেখতে চায়। এবার শুনলাম হাট এখনো তেমনভাবে শুরু হয়নি। সে কারণে দুপুরে খেয়ে বের হলাম।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..