1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ১২:৩১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

টিকিট বিক্রির শেষদিনেও কমলাপুরে উপচেপড়া ভিড়

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ২৪ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির শেষদিন আজ (মঙ্গলবার)। শেষদিনেও অগ্রিম টিকিট পেতে কাউন্টারে টিকিটপ্রত্যাশীদের উপচেপড়া ভিড় দেখা গেছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে গিয়ে এমন চিত্রই দেখা যায়। সরেজমিনে টিকিটপ্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেকেই সোমবার (৪ জুলাই) থেকে লাইনে দাঁড়িয়ে আছেন। অনেকে আবার তারও আগ থেকে লাইনে দাঁড়িয়েছেন।

বনশ্রী থেকে আসা জুনায়েদ হোসেন বলেন, গত পরশুদিন মানে রোববার (৩ জুলাই) বিকেলে এসে লাইনে দাঁড়িয়েছি। টিকিট শেষ হয়ে যাওয়ায় টিকিট কাটতে পারিনি। সামনে আটজন রয়েছে আজকে টিকিট পাবো আশা করি। বাসে গেলে অনেক খরচ হয়। ট্রেনে অনেক কম খরচেই বাড়ি যেতে পারি।

আরেক টিকেটপ্রত্যাশী বলেন, সোমবার এসে লাইনে দাঁড়িয়েছে। গাইবান্ধা যাওয়ার জন্য বাসে কোনো টিকিট পাইনি। ট্রেনের টিকিট কাটতে আসলাম অনেকটা বাধ্য হয়েই।

আশুলিয়া থেকে আসা আবু সুফিয়ান সোহাগ বলেন, ৭ ও ৮ তারিখ বাসের কোনো টিকিট নেই। লোকাল বাসে পরিবার নিয়ে যাওয়া খুব কষ্টের, তাই ট্রেনের টিকিটের জন্য অনলাইনে বহুবার চেষ্টা করেছি কিন্তু কাটতে পারিনি। বাধ্য হয়েই আশুলিয়া থেকে এসে লাইনে দাঁড়িয়েছি।

একতা এক্সপ্রেসের টিকিট কাটতে রোববার লাইনে এসে দাঁড়ান আতিক ফয়সাল। সোমবার সকালে কাউন্টারে সামনে আসার আগেই টিকিট বিক্রি শেষ হয়ে যায়। এরপর থেকে এখনো লাইনে দাঁড়িয়ে আছেন তিনি। তিনি বলেন, ঈদে পরিবার নিয়ে বাড়ি যাবো। পরিবারের অনেকে বাসে যেতে পারে না বলেই ট্রেনের টিকিট নিতে আসলাম। কিন্তু রোববার লাইনে দাঁড়িয়েও সোমবারও টিকিট পাইনি।

এবারের ঈদযাত্রায় অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে ৬টি স্টেশনে। সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকিট মিলবে ঢাকা (কমলাপুর) রেলস্টেশনে। রাজশাহী ও খুলনাগামী সব আন্তনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা (কমলাপুর) শহরতলী প্ল্যাটফর্মে। চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা বিমানবন্দর রেল স্টেশনের কাউন্টারে। ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন ও দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি হবে তেজগাঁওয়ে। মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি হবে ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে, সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে ফুলবাড়িয়ায় এবং বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করা হবে জয়দেবপুর স্টেশনে।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, আজ ৫ জুলাই দেওয়া হয়েছে ৯ জুলাইয়ের টিকিট। এছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হচ্ছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..