1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:২২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

ভোক্তা অধিকার অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২
  • ২০৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: আসন্ন ঈদুল আযহা উপলক্ষে কোরবানির প্রাণির হাটে সুস্থ্য প্রাণি ক্রয় বিক্রয় নিশ্চিত করার লক্ষে মৌলভীবাজার ষ্টেডিয়াম মার্কেট ও দিঘীরপাড় বাজারের প্রাণীর হাটসহ বিভিন্ন জায়গায় আজ মঙ্গলবার(৫ জুলাই ২০২২ খ্রি:) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও মৌলভীবাজার জেলা প্রাণিসম্পদ অফিস এর যৌথ অভিযান পরিচালিত হয়। আজকের অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডা. সিনথিয়া কবির, ভেটেরিনারী সার্জন ডা. নিরোদ চন্দ্র সরকার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো: শাহীনুল হক, জেলা ভেটেরিনারী অফিসার ডা. এ জেড এম ওয়াহিদুল আলম । উক্ত অভিযানে প্রতিশ্রুতি অনুযায়ী কোরবানীর প্রাণী বিক্রয় না করা, কোরবানীর প্রাণীকে অতিরিক্ত পানি খাইয়ে মোটাতাজা করা এবং অতিরিক্ত পানি খাইয়ে সেই সকল প্রাণিগুলোকে কষ্ট দেওয়ার অপরাধে দিঘীরপাড় বাজারে অবস্থিত কোরবানির প্রাণির হাটে রুমেল মিয়াকে ১ হাজার টাকা এবং পাপ্পু মিয়াকে ৫ শত টাকা জরিমানা করা হয়। পাশাপাশি এই হাটসংলগ্ন খাদ্য সামগ্রীর প্রতিষ্ঠান কচুপাতা হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খোলা অবস্থায় রং মিশ্রিত খাদ্য পণ্য বিক্রয় করার অপরাধে ১ হাজার টাকা এবং মাছে ওজনে কম দেওয়ার অপরাধে মাছ ব্যবসায়ী শাহজাহান মিয়াকে ২ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। আজকের অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন র‌্যাব-৯ ফোর্স এর সদস্যগণ।

উক্ত হাটগুলোতে আগত ক্রেতা বিক্রেতাকে আইন মেনে কোরবানির প্রাণি ক্রয় বিক্রয় করার জন্য নিদের্শনা দেওয়া হয়। আজকের অভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। কোরবানির প্রাণির হাটগুলোতে সুস্থ্য প্রাণি ক্রয় বিক্রয় নিশ্চিত করতে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..