1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

৩ টি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : বুধবার, ৫ মে, ২০২১
  • ১৯ বার পঠিত

শ্রীমঙ্গল প্রতিনিধি :: বিশেষ সেবা সপ্তাহ ২০২১ উপলক্ষে আজ বুধবার (০৫ মে) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্স এর সহযোগিতায় মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলার ষ্টেশন রোড, পুরাতন বাজার, নতুনবাজার, সোনার বাংলা রোড, মাছের বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, ফলের দোকান, ফার্মেসী এবং অন্যান্য দোকানে মনিটরিং, সচেতনতামূলক পথ সভা ও মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মূল্য তালিকা না রাখা, ক্রয় ও বিক্রয় ভাউচার সংগ্রহ না করা, অতিরিক্ত দামে তরমুজ বিক্রয় করা, খুচরা ব্যবসায়ীদের তরমুজের ভাউচার না দেওয়া, চিংড়ি মাছের ভিতরে জেলি দিয়ে মাছের ওজন বৃদ্ধি করাসহ বিভিন্ন অনিময়ের দায়ে পুরাতন বাজারে অবস্থিত গরিবের বন্ধু ফলের আড়তকে ৫ হাজার টাকা, মেসার্স নাহিদ ফল ভান্ডারকে ৫ হাজার টাকা, নতুন বাজারে অবস্থিত ওয়াহিদুর রহমানের মাছের দোকানকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আজকের অভিযানে মোট ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। ফলসহ নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের ক্রয় ভাউচার ও বিক্রয় মূল্য যাচাই করা হয়। বিশেষ সেবা সপ্তাহ উপলক্ষে লিফলেট বিতরণ, মাস্ক বিতরণ, ক্রয় ও বিক্রয় ভাউচার যাচাই, মূল্য তালিকা প্রর্দশন করা এবং হ্যান্ড মাইকের মাধ্যমে ভোক্তা ও ব্যবসায়ীবান্ধব স্থিতিশীল বাজার ব্যবস্থা গড়ে তুলতে ব্যবসায়ীদের অনুরোধ করা হয়।

পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, শাক-সবজি, কাঁচামাল, মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে এবং নকল হ্যান্ড সেনিটাইজার ও নিম্ন মানের সংক্রমণরোধী জীবাণুনাশক বিক্রয় না করতে পারে সেই লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক প্রতিনিয়ত বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..