1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

কানাডিয়ানরা গ্রীষ্মেই বিদেশে ভ্রমণ করতে পারেন : ট্রুডো

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ২১৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডু বলেছেন, সব কিছু ঠিকঠাক হয়ে গেলে কানাডিয়ানরা গ্রীষ্মের মধ্যেই আন্তর্জাতিকভাবে ভ্রমণ করতে পারবেন। আন্তর্জাতিক ভ্রমণে ভ্যাকসিন পাসপোর্ট ধারণার বিষয়ে আরও কিছুটা স্পষ্টতার প্রস্তাব দিয়েছেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

গতকাল অটোয়ার এক সংবাদ সম্মেলনে ট্রুডো পরামর্শ দিয়েছেন গ্রীষ্মের মধ্যে কানাডিয়ানরা আবার দেশের বাইরে ভ্রমণ শুরু করতে পারে এবং অন্যান্য দেশগুলির সাথে কানাডাও কোভিড-১৯ এর বিরুদ্ধে টিকা প্রমাণ করার জন্য যে কে নো প্রকার প্রশংসাপত্রের সাথে প্রয়োজনীয় নথিপত্রের সাথে সামঞ্জস্য করবে।

ট্রুডো আরও বলেন, তার সরকার প্রয়োজনীয় ভ্রমণ সংক্রান্ত নথি তৈরি করতে অন্যান্য দেশের সাথে কাজ করবে।

উল্লেখ্য, কানাডার প্রধান চারটি প্রদেশ ব্রিটিশ কলাম্বিয়া, অন্টারিও, কুইবেক এবং আলবার্টায় করোনার নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়িয়ে পড়েছে, যা জনমনে আতঙ্কের সৃষ্টি করছে। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে চলেছে। ইতোমধ্যেই কয়েকটি প্রদেশে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বিভিন্ন প্রদেশে কিন্ডার গার্ডেন থেকে ১২ গ্রেট পর্যন্ত স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে কানাডায় প্রবেশ ও দেশের অভ্যন্তরে ভ্রমণকে নতুন করে সীমিত করার কথা ভাবছে সরকার। ইতোমধ্যেই কানাডা, ভারত ও পাকিস্তানের সাথে ফ্লাইট স্থগিত করেছে পরবর্তী এক মাসের জন্য। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর কঠোরভাবে গুরুত্বারোপ করা করেছে দেশটির সরকার।

কানাডা ২০২২ থেকে ২০২৪ সালের মধ্যে ভ্যাকসিনের কোনো ঘাটতি যেন না পড়ে সেজন্য কয়েক কোটি ডোজ টিকার ব্যবস্থা করেছে। চুক্তি হয়েছে একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে। এ জন্য ভ্যাকসিন উৎপাদনকারী একাধিক প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি শেষে কয়েক কোটি ডোজ সুরক্ষিত রাখার কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৫৭ হাজার ৩২৮ জন, মৃত্যুবরণ করেছেন ২৪ হাজার ৪৫০ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৫১ হাজার ২০৭ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..