1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজারে সরকারি ভাবে চলতি মৌসুমে অভ্যন্তরীণ বোরোধান সংগ্রহের উদ্বোধন

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ২৬২ বার পঠিত

ষ্টাফ রিপোর্টার :: বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজার সদর উপজেলা প্রশাসন ও খাদ্য অধিদপ্তর আয়োজনে ভিডিও বোরো ধান সংগ্রহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী লুৎফুল বারী, জেলা খাদ্য নিয়ন্ত্রক মখলিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শরিফুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা সুব্রত কান্তি দত্ত, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা বিল্পব চন্দ্র দাশ প্রমুখ
জেলা খাদ্য বিভাগ সূত্র জানায়, সরকারি ভাবে মৌলভীবাজার জেলার সাতটি উপজেলায় চলতি মৌসুমে ২৭ টাকা কেজি দরে ৭ হাজার ৪৭১ মেট্রিকটন বোরো ধান ক্রয় করা হবে। উদ্বোধন উপলক্ষে সদর উপজেলার হিলালপুর গ্রামের কৃষক, ভোরের কাগজ ও দেশ টিভির জেলা প্রতিনিধি সালেহ এলাহী কুটি দুই মেট্রিকটন ধান খাদ্য গুদামে দিয়েছেন। আগামী ১৬ আগষ্ট পর্যন্ত এই সংগ্রহ অভিযান চলবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।
এসময় জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, জেলায় বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। বাম্পার ফলনে কৃষককে লাভবান করার পাশাপাশি দেশে খাদ্য শস্যের মজুদ বাড়ানো ও বাজার দর নিয়ন্ত্রণ রাখাই সরকারি সংগ্রহের মূল লক্ষ্য। সেই লক্ষ্য বাস্তবায়নে জেলা উপজেলা ক্রয় কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। গুদামে ধান বিক্রি করতে গিয়ে কৃষক যাতে অযথা হয়রানির শিকার না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।
এসময় কৃষিসম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফুল বারী বলেন এবছর বোরোধানের বাম্পার ফলন হয়েছে, উৎপাদন ভালো হয়েছে। সরকারের যে কর্মসূচি ধান সংগ্রহ, আমরা প্রান্তিক কৃষকদের তালিকা করেছি এবং তালিকা আমরা খাদ্য বিভাগে হস্থান্ত করেছি। বর্তমানে বাজারে ধানের যে মূল্য আছে তার থেকে সরকারের মূল্য ১ হাজার ৮০ টাকা বেশি আছে। এবং আমরা আশা করি এ বছর যে লক্ষমাত্রা ৬ হাজার ৭শ ২৩ মেট্রিকটন অর্জন করা যাবে।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মখলিছুর রহমান জানান উৎসব মুখর পরিবেশে ধান ক্রয় চলছে জেলার ৭টি উপজেলায়। আবহাওয়া অনুকুলে থাকায় গুণগত ও মানসম্পন্ন সোনালী রংয়ের ধান কৃষকরা গুদামে নিয়ে আসছেন। জেলায় ধান ক্রয়ের নির্ধারিত পরিমাণ অর্জন করা সম্ভব হবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..