1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

‘করোনায় আয় কমেছে ৭৮ শতাংশ পরিবারের’

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৬ মে, ২০২১
  • ২০৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, ‘করোনাকালে প্রায় ৮৬ শতাংশ মানুষ তাদের প্রয়োজনীয় ব্যয় মেটাতে পারছে না। ৭৮ শতাংশ পরিবারের আয় কমেছে। ৫২ শতাংশ মানুষ খাদ্য গ্রহণ কমিয়েছে। এ সময়ে চাল, ডাল, তেলসহ নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে দেশের মানুষ দিশেহারা। বৃহস্পতিবার (৬ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তারা। ঈদের আগে সব শ্রমিক-কর্মচারীকে বেতন-বোনাস দেওয়া, বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে এ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।

সংগঠনের সমন্বয়ক ও বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, সিপিবির কেন্দ্রীয় নেতা সাদেকুর রহমান শামীম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা নজরুল ইসলাম, গণসংহতি আন্দোলনের নেতা বাচ্চু ভূইয়া, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা শহীদুল ইসলাম সবুজ, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের সভাপতি হামিদুল হক। সমাবেশ সঞ্চালনা করেন বাম গণতান্ত্রিক জোটের ঢাকা মহানগরের সমন্বয়ক ও বাসদ নেতা খালেকুজ্জামান লিপন। সমাবেশে শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বক্তারা বলেন, ‘নিত্যপণ্যের বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারকে প্রয়োজনীয় উদ্যোগ নিতে হবে। গণতদারকি কমিটি করে বাজার মনিটরিং করতে হবে। শ্রমজীবীদের আর্মি রেটে রেশন দিতে হবে।তারা বলেন, ‘২০ রোজার মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার দাবি জানালেও এখনও তা পরিশোধ করা হয়নি। ইতোমধ্যে গার্মেন্টস মালিকরা নতুন করে ৬ হাজার কোটি টাকার প্রণোদনা দাবি করেছেন এবং না হলে বেতন-বোনাস দেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন, যা খুবই নিন্দনীয়।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..