1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৩২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

ব্রাজিল-আর্জেন্টিনার সেই স্থগিত ম্যাচ বাতিল

  • আপডেট টাইম : বুধবার, ১৭ আগস্ট, ২০২২
  • ২৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : পরিস্থিতি বিবেচনায় লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচটি হয়ে পড়েছিল ‘অর্থহীন।’ বিশ্বকাপ বাছাইয়ে স্রেফ এই একটি ম্যাচই বাকি ছিল, না হলে আর সব শেষ। তাই স্থগিত সেই ম্যাচ খেলতে অনীহা ছিল ব্রাজিল ও আর্জেন্টিনার। অনেক টানাপড়েনের পর তাদের চাওয়াই পূরণ হলো। বাতিল হয়ে গেল ম্যাচটি।

আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন মঙ্গলবার জানায়, ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফার সঙ্গে মিটেছে ঝামেলা। তাই পণ্ড হয়ে যাওয়া ম্যাচটি আর হবে না নতুন করে।

গত বছর ৫ সেপ্টেম্বর সাও পাওলোয় বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু ৬ মিনিট পরই স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা ম্যাচটি থামিয়ে দেন। আর্জেন্টিনার চার খেলোয়াড় কোভিড-১৯ বিধি ভেঙেছেন বলে অভিযোগ আনেন তারা। ম্যাচটি শেষ পর্যন্ত স্থগিত হয়ে যায়।

ওই ঘটনায় দুই দেশের ফুটবল সংস্থাকেই জরিমানা করে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। সেই সঙ্গে ম্যাচটি আবার খেলতে হবে বলেও জানানো হয়।

তাতে আপত্তি তুলে দুই দেশই ফিফার আপিল কমিটিতে আবেদন করে। কিন্তু কাজ হয়নি তাতে। পরে ক্রীড়ার সর্বোচ্চ আদালতেও গেছে তারা। আগস্টের শেষে যার রায় হওয়ার কথা ছিল।

কদিন আগেই ব্রাজিল ফুটবলের নিয়ন্তা সংস্থা জানিয়েছিল, খেলোয়াড়দের চোট ঝুঁকির কথা মাথায় রেখে ম্যাচটি খেলতে চায় না তারা। তবে ফিফা ম্যাচটি আয়োজনের সিদ্ধান্তে ছিল অনড়। অবশেষে তাদের মন গলেছে বলা যায়।

ম্যাচটির ফল বাছাই পর্বে ব্রাজিল ও আর্জেন্টিনার অবস্থানে কোনো পরিবর্তন আনতো না। ওই ম্যাচ বাকি রেখেই ব্রাজিল বাছাইয়ের সেরা ও আর্জেন্টিনা রানার্সআপ হয়ে কাতারের টিকিট নিশ্চিত করে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..