1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

প্রোটিয়া কিংবদন্তীকে ছাড়িয়ে গেলেন পাক অধিনায়ক বাবর

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২
  • ১১৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের অধিনায়ক বাবর আজম মানেই যেন বিশেষ কিছু। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেখা গিয়েছিলো সেই ঝলক। এবারও আন্তর্জাতিক ক্রিকেটের তিন সংস্করণেই দুরন্ত ছন্দে আছেন তিনি। ব্যাট হাতে দেখা মিলছে রানের ফুলঝুড়ি। গড়ছেন রেকর্ডের পর রেকর্ড।

সবশেষ গত (সোমবার) গড়লেন নতুন এক রেকর্ড। নেদারল্যান্ডসের সঙ্গে ফিফটি করে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ব্যাটার হাশিম আমলার এক কীর্তি ছাড়িয়ে গেছেন পাক অধিনায়ক।

রটারডামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটিতে নেদারল্যান্ডসকে ১৬ রানে হারায় পাকিস্তান। সফরকারীদের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন ফখর জামান ও বাবর আজম।

টসে জিতে ব্যাট করতে নেমে ফখরের সেঞ্চুরি ও বাবরের ফিফটিতে ৬ উইকেটে ৩১৪ রানের বড় সংগ্রহ পায় সাকলাইন মুস্তাকের দল। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯৮ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস।

পাকিস্তানের জয়ে বাবর আজম খেলেছেন ৮৪ বলে ৭৫ রানের এক ইনিংস। আর এতেই দারুণ এক কীর্তি গড়লেন তিনি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৮৮ ম্যাচে ৫৯.৪২ গড়ে তার রান হলো ৪ হাজার ৫১৬।

ইতিহাসের আর কোন ক্রিকেটার ওয়ানডেতে ৮৮তম ইনিংসে এত বেশি রান করতে পারেননি। আগের রেকর্ডটি ছিলো হাশিম আমলার। সাবেক এই প্রোটিয়া ওপেনার ৮৮ ওয়ানডে ম্যাচে ৫৫.২২ গড়ে রান করে ছিলেন ৪ হাজার ৪৭৩।

সাম্প্রতিক সময়ে ওয়ানডে ক্রিকেটে দারুণ ফর্মে আছে বাবর আজম। গত বছর অস্ট্রেলিয়া সিরিজের সবশেষ ম্যাচে ১৫৮ রানের ইনিংস খেলার পর এখন পর্যন্ত সব শেষ ৮ ইনিংসের ৭টিতেই ফিফটি করেছেন পাক এই অধিনায়ক। ওয়ানডে ক্রিকেটে নিজেদের সবশেষ ৮ ইনিংসে বাবর আজম সেঞ্চুরি করেছেন ৪টি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..