1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৬:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আগুনে পুড়ে ভস্মিভ‚ত শমশেরনগর চা বাগানের শ্রমিক পরিবারের তিনটি বসতঘর

  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ১৯৫ বার পঠিত

কমলগঞ্জ প্রতিনিধি ::বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ড ভস্মিভত হয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগর চ বাগানের শ্রমিক পরিবারের তিনটি বসতঘর। চা বাগানের আদমটিলার ওই তিনটি পরিবার এখন সর্বস্বহারা। তিনটি পরিবারের প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার রাত ৮ ঘটিকায় অগ্নিকান্ডর এই ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুন লেগে আদমটিলার মিলন মৃধা, সুমা মৃধা ও নির্মল মৃধার বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। কমলগঞ্জ ফায়ার সার্ভিস ও চা বাগানের আশপাশের সবাই এসে দীর্ঘ একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে পুড়ে মিলন মৃধার জাতীয় পরিচয়পত্র, ছেলে অন্তর মৃধার এসএসসি পরীক্ষার সনদপত্রসহ তিনটি পরিবারের জাতীয় পরিচয়পত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত মিলন মৃধা বলেন, ছোট বোনের বিবাহ উপলক্ষে এনজিও থেকে ৩৫ হাজার ও নিজের রক্ষিত ৩৫ হাজার টাকাসহ নগদ ৭০ হাজার টাকা, নির্মলা মৃধার গরু বিক্রির নগদ ৫০ হাজার টাকা পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া তিনটি ঘরের আসবাবপত্র, টিনের চালা পুড়ে যায়। সব মিলিয়ে তাদের ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে শ্রমিকরা দাবি করেন।
শমশেরনগর ইউনিয়নের ইউপি সদস্য ইয়াকুব আলী জানান, বসত ঘরের শর্ট সার্কিট থেকে আগুনের স‚ত্রপাত হতে পারে। খবর পেয়ে তিনি প্রতিবেশীদের নিয়ে আগুন নিভানোর চেষ্টা করেন। তবে ফায়ার সার্ভিসের কর্মীরাও এ সময় ঘটনাস্থলে পৌঁছায়। তিনটি পরিবারের নগদসহ প্রায় ৮ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয় ।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, জেলা প্রশাসকের মাধ্যমে ১০ হাজার টাকা করে তিনটি পরিবারকে ৩০ হাজার টাকা প্রদান করা হবে এবং তিনটি পরিবারকে কিছু শুকনো খাবার প্রদান করা হয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..