1. newsmkp@gmail.com : Sirajul Islam : Sirajul Islam
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  • E-paper
  • English Version
  • বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৮:৪২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : দেশে করোনায় আরও ৬৯ জনের মৃত্যু শনাক্ত ৬০২৮ জন

করোনায় গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ মৃত্যু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ৩২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ৩৪ জনের মৃত্যু হয়েছে। করোনায়া আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩৪ জনের মধ্যে ২৫ জন পুরুষ এবং বাকি ৯ জন নারী। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮ হাজার ৭৯৭ জনে।

গেল ২৪ ঘন্টায় ২২২টি পরীক্ষাগারে অ্যান্টিজেন টেস্টসহ ২৭ হাজার ৪৫ জনের নমুনা পরীক্ষায় ৩ হাজার ৫৮৭ জনের শরীরে করোনার উপস্থিতি নিশ্চিত হয়েছে। দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৩৯৫ জন। বৃহস্পতিবার (২৫ মার্চ) করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৮৫ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ২৯ হাজার ৮৯৪ জন।

এদিকে, নমুনা পরীক্ষা বিবেচনায় গেল ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৩.২৬ শতাংশ। আর এ পর্যন্ত দেশে করোনা শনাক্তের হার ১২.৯৪ শতাংশ। এছাড়া গেল ২৪ ঘন্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০.৬৭ শতাংশ। অন্যদিকে, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৫১ শতাংশ।

এর আগে, গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে ২৫ জনের মৃত্যুর খবর জানানো হয় এবং ৩ হাজার ৫৬৭ জনের সংক্রমিত হওয়ার খবর নিশ্চিত করা হয়।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। তবে এই মহামারি ভাইরাসটি বাংলাদেশে শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ এবং করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয় মার্চের ১৮ তারিখ।

এদিকে, বিশ্বে এখন পর্যন্ত ১২ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৫৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং করোনায় প্রাণ গেছে ২৭ লাখ ৫৮ হাজার ৭৩৩ জনের। এছাড়া করোনা আক্রান্ত হওয়ার পর বিশ্বব্যাপী সুস্থ হয়েছেন ১০ কোটি ১৩ লাখ ৬০ হাজার ১২৮ জন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..