1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৭:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের খাদ্য সামগ্রী বিতরণ

  • আপডেট টাইম : শনিবার, ৮ মে, ২০২১
  • ২২০ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের অর্থায়নে ও মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে চলমান করোনা পরিস্থিতি রমজান ও ঈদুল ফেতর উপলক্ষে খাদ্য সামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার তৈয়ব নগর (বাউরভাগ) সৈয়দা তাহেরুন নেছা হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে মৌলভীবাজার জেলা শাখার সভাপতি ডাঃ ছাদিক আহমদের সভা পতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফজলুল আলী, সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার প্রধান উপদেষ্টা এডভোকেট মুজিবুর রহমান মুজিব। সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ হুমায়েদ আলী শাহীন ও যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুহিব যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শাহ আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার সরকারি কলেজের সহযোগী অধ্যাপক রফি উদ্দিন নিজাম, রাজনগর সরকারি ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ জিলাল উদ্দিন আহমদ, মৌলভীবাজার জেলা জজ আদালতের জিপি এডভোকেট আবুল কালাম জিলা,সাংবাদিক বকশি ইকবাল আহমদ, ডাঃ এ.কে জিল্লুল হক, সমাজসেবী সৈয়দ নওশের আলী খোকন,সাংবাদিক সরওয়ার আহমদ, সাপ্তাহিক পাতাকুঁড়ির দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক এস এম উমেদ আলী, ডাঃ সৈয়দ কেফায়েত উল্লাহ, নাট্যকার রুয়েল আহমদ, সাংবাদিক ও সমাজসেবী ফয়ছল মসসুর,ইকবাল হোসেন, মোঃ শাহাবুদ্দিন সহ ত্রাণ গ্রহণকারীগন। গ্রেটার সিলেট ডেভলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে সংস্থা ২০০ জন কর্মহীন ও দরিদ্র মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, তৈল, আলু, চিনি, পিয়াজ, রসুন, ডাল, ময়দা,সেমাই, রান্না করার মসলা বিতরন করা হয়।
১৯৯৩ সালে প্রতিষ্ঠার পর থেকে যুক্তরাজ্যে বসবাসরত বৃহত্তর সিলেট বিভাগের প্রবাসীদের স্বদেশে ন্যায়সঙ্গত অধিকার দাবি আদায় এবং তাদের আর্থ-সামাজিক উন্নয়নে অনন্য ভুমিকা পালণকারী একটি অরাজনৈতিক সেবা মূলক সংগঠন। যুক্তরাজ্যে বাংলাদেশী কমিউনিটি ভিত্তিক সংগঠনটি সিলেট বিভাগের ৪টি জেলা সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জ এর কার্যক্রম পরিচালিত করছে।
প্রায় দুই যুগ ধরে প্রাকৃতিক দূর্যোগ, বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ, রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা, ঘর নির্মাণ, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য টিউবওয়েল স্থাপন, শীতবস্ত্র, নগদ টাকা বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পালন করে আসছে।এছ্ড়াা যুক্তরাজ্যে বসবাসকারী বাঙ্গালী কমিউনিটির শিক্ষা, স্বাস্থ্যসেবা, খেলাধূলা ও সাংস্কৃতিক উন্নয়নে ব্যাপক অবদান রেখে আসছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..