1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউক্রেনের স্বাধীনতা দিবসে যুদ্ধের ৬ মাস পূর্ণ আজ

  • আপডেট টাইম : বুধবার, ২৪ আগস্ট, ২০২২
  • ১২৬ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সাবেক সোভিয়েত ইউনিয়ন ভেঙে পাওয়া ইউক্রেনের স্বাধীনতার ৩১ বছর পূর্তির দিনে দেশটিতে রুশ আক্রমণের ৬ মাস পূর্ণ হয়েছে।

আজ বুধবার (২৪ অগাস্ট) ইউক্রেনের স্বাধীনতা দিবস। এর ঠিক ৬ মাস আগে ২৪ ফেব্রুয়ারি দেশটিতে কথিত ‘বিশেষ সামরিক অভিযান’ শুরু করে রাশিয়া।

রয়টার্স জানিয়েছে, এদিন রুশ বাহিনী আকাশ, ভূমি ও জলপথে আক্রমণ চালাতে পারে এমন আশঙ্কায় স্বাধীনতার দিবসের উদযাপন সীমিত করেছে ইউক্রেন।

রাজধানী কিয়েভে জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে এবং পূর্বাঞ্চলে যুদ্ধক্ষেত্রের মধ্যে থাকা শহর খারকিভে কর্তৃপক্ষ কারফিউ জারি করেছে। যুদ্ধে ক্ষতিগ্রস্ত ও অকেজো হয়ে পড়া রুশ ট্যাঙ্ক ও সাঁজোয়া যান কিয়েভের রাস্তায় রেখে প্রদর্শনীর আয়োজন করেছে ইউক্রেন সরকার।

মঙ্গলবার রাতে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সম্ভাব্য ‘রাশিয়ান উস্কানির’ বিষয়ে সতর্ক করেছেন এবং কর্তৃপক্ষ বিমান হামলার সতর্কতা গুরুত্বের সঙ্গে নেওয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..