1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪১ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

প্রথমবারের মতো বাংলাদেশ থেকে ভারতে গেল গার্মেন্টসের ঝুট

  • আপডেট টাইম : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ৫৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: ঝুট নিয়ে ইয়া রাজ্জাক নামে জাহাজটি ভারতের উদ্দেশে ছেড়ে গেছে।
প্রথমবারের মতো দেশের তৈরি পোশাক শিল্পের অব্যবহৃত কটন কাপড় বা ঝুট পণ্য রপ্তানি হলো ভারতে।

শনিবার বেলা পৌনে ১টার দিকে মুন্সিগঞ্জে ধলেশ্বরী নদীর পশ্চিম মুক্তারপুর সামিট অ্যালায়েন্স বন্দর থেকে ওই ঝুট নিয়ে ইয়া রাজ্জাক নামে একটি জাহাজ ভারতের উদ্দেশে ছেড়ে যায়। ঝুটবাহী ওই জাহাজটি ভারতের আসাম রাজ্যের ধুবরী বন্দরে যাবে।

৬৫০ কিলোমটার দূরত্বের গন্তব্যে পৌঁছাতে জাহাজটির সময় লাগবে ৬ থেকে ৭ দিন। এই চালানের মধ্য দিয়ে প্রথমবারের মতো বাংলাদেশের সঙ্গে ভারতের ঝুট রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

বিআইডব্লিউটিএ এর পরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, অতীতে খালি জাহাজ ভারতে গিয়ে আমদানি পণ্য দিয়ে দেশে ফিরতো। এবার প্রথমবারের মতো ঝুট নিয়ে ভারতে যাচ্ছে বাংলাদেশি জাহাজ।

রফিকুল ইসলাম বলেন, ‘প্রথম চালানে ১১১ টন ঝুট রপ্তানি করা হচ্ছে। এভাবে রপ্তানি করা গেলে বছরে ১ লাখ টন ঝুট দেশের বাইরে পাঠানো সম্ভব হবে বলে আশা করা হচ্ছে। এতে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা আয়েরও সুযোগ হবে।’

মোক্তার হোসেন ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠান এসব ঝুট রপ্তানি করছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..