1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৮:৩৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বাস ভাড়া বাড়িয়ে প্রজ্ঞাপন জারি,  এবার লঞ্চভাড়াও বাড়লো, ধর্মঘট প্রত্যাহার, গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার মিশনে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে পাকিস্তান, আফগান ও ভারতের বিদায়ঘণ্টা বাজিয়ে সেমিতে নিউজিল্যান্ড, সড়কে নেমেছে গণপরিবহন, কোন বাসে কত বাড়লো ভাড়া, সিএনজিচালিত গাড়িতে বাড়তি ভাড়া নয়

দিল্লিতে লকডাউন বাড়ল আরও এক সপ্তাহ

  • আপডেট টাইম : রবিবার, ৯ মে, ২০২১
  • ৫২ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। করোনায় আক্রান্তদের প্রাণহানিতে দেশটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।

এমন পরিস্থিতিতে দিল্লিতে লকডাউনের মেয়াদ আরও এক সপ্তাহের জন্য বাড়ানো হয়েছে।

রবিবার মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, আগামী ১৭ মে সকাল ৫টা পর্যন্ত লকডাউন থাকবে। সেই সময় মেট্রো চলবে না।

দিল্লিতে সংক্রমণের হার বাড়তে থাকায় গত মাসের মাঝামাঝি সময় থেকে লকডাউনের ঘোষণা করেন কেজরিওয়াল। তারপর থেকে চার দফায় লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তাতে কিছুটা লাভ যে হয়েছে, তা সংক্রমণের হারেই স্পষ্ট।

কেজরিওয়াল বলেন, গত ২৬ এপ্রিল দিল্লিতে সংক্রমণের হার ছিল ৩৫ শতাংশ। যা গত কয়েকদিনে কমে দাঁড়িয়েছে ২৩ শতাংশ। করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা কমছে।

সেইসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী দাবি করেন, লকডাউনের সময় রাজ্যের চিকিৎসা পরিকাঠামোর ওপর জোর দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের চিকিৎসা পরিকাঠামোকে উন্নত করতে লকডাউনের সময়কে ব্যবহার করেছি। বিভিন্ন জায়গায় অক্সিজেন বেডের সংখ্যা বাড়ানোর কাজ করা হয়েছে। দিল্লিতে অক্সিজেনের পরিস্থিতির উন্নতি হয়েছে। আমরা এখন হাসপাতাল থেকে জরুরি বার্তা বা আতঙ্কিত হয়ে ফোন পাচ্ছি না।

করোনায় বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় চার হাজারের বেশি লোকের মৃত্যু হয়েছে। এই সময়ে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে চার লাখ।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে চার লাখ তিন হাজার ৭৩৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে পর পর চারদিন আক্রান্তের সংখ্যা ৪ লাখের বেশি হলো।

দেশটিতে দৈনিক মৃত্যুর সংখ্যাও ৪ হাজারের বেশি। তবে শনিবারের তুলনায় তা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের।

এ নিয়ে রবিবার পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ২২ লাখ ৯৬ হাজার ৪১৪ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৪২ হাজার ৩৬২ জনের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..