1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিরাজগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ২০

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১২০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : সিরাজগঞ্জে বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ইটপাটকেল, রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। ধারালো অস্ত্রসহ এক ছাত্রদল কর্মীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী শহরের ইবি রোডে জেলা বিএনপি কার্যালয় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইদুর রহমান বাচ্চু বলেন, আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচিতে নেতা-কর্মীরা দলে দলে যোগ দিচ্ছিল। আমি বক্তব্য দেওয়ার সময় আমাদের কিছু নেতা-কর্মী নবদ্বীপ পুল এলাকায় এগিয়ে গেলে পুলিশ তাদের লক্ষ্য করে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এ সময় আমাদের শতাধিক নেতাকর্মী আহত হন।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ন কবির বলেন, বিএনপি তাদের কর্মসূচি পালনকালে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। এতে আমাদের ৭-৮ জন পুলিশ সদস্য আহত হন। এ সময় পুলিশ নিজেদের নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করেন। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জসিম উদ্দিন জানান, বৃহস্পতিবার সকাল থেকেই বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতাকর্মীরা শহরের ইবি রোডস্থ জেলা বিএনপি কার্যালয় ও ভাসানি মিলনায়তন প্রাঙ্গণে সমবেত হয়। আলোচনা সভার শেষ সময়ে ফিরে যাওয়ার পথে হঠাৎ করেই বিএনপি কর্মীরা বিশৃঙ্খলা শুরু করে ও ককটেলের বিস্ফোরণ ঘটায়।

এতে বাধা দিলে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ শুরু করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়। এ সময় পুলিশের সাতজনসহ অন্তত ২০ জন আহত হয়েছে।

এর আগে জেলা বিএনপির সমাবেশ চলাকালে রাস্তায় তল্লিশি চালিয়ে ধারালো অস্ত্রসহ এক ছাত্রদল কর্মীকে আটক করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। জেলা বিএনপির কার্যালয় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..