1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পাত্রখোলা বাগান থেকে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে বসবে চা শ্রমিকরা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩১ বার পঠিত

স্টাফ রিপোর্টার :: শনিবার বিকাল ৩টায় পাত্রখোলা চা বাগান থেকে মূল কনফারেন্সটি প্রচারিত হবে আগামী শনিবার বিকাল ৩টায় কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগান থেকে সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্ত হবেন চা শ্রমিকরা। এসময় পাত্রখোলা বাগানে অন্যান্য চা শ্রমিক প্রতিনিধিদের থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে চা শ্রমিকদের সঙ্গে মৌলভীবাজার জেলা প্রশাসনের বৈঠক শেষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এই সিদ্ধান্তের ব্যাপারে সবাইকে অবগত করেন।

জেলা প্রশাসক জানান, পাত্রখোলা চা বাগান থেকে মূল কনফারেন্সটি প্রচারিত হবে। অন্যান্য চা বাগানে প্রজেক্টরেরে মাধ্যমে পুরো ভিডিও কনফারেন্সটি দেখানো হবে।

এর আগে চা শ্রমিকদের মজুরি ১৭০ টাকা নির্ধারণের পর চা শ্রমিকদের খোঁজখবর নিতে তাদের সঙ্গে বৈঠক করার কথা জানিয়েছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।

বেশ কয়েক দিন ধরে বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করছিলেন বিভিন্ন এলাকার চা শ্রমিকরা। এ প্রেক্ষাপটে ২৭ আগস্ট মালিকদের সঙ্গে গণভবনে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। বৈঠকে বাগান মালিকদের সাথে আলাপ করে চা শ্রমিকদের দৈনিক মজুরি ১২০ টাকা থেকে বাড়িয়ে ১৭০ টাকা নির্ধারণ করা হয়।

প্রধানমন্ত্রীর এই সিদ্ধান্তের প্রেক্ষিতে প্রায় ১৯ দিন পর থেকে বাগানে কাজে ফিরেন আন্দোলনরত চা শ্রমিকরা। তবে আন্দোলনের শুরু থেকেই তারা প্রধানমন্ত্রীর সাথে কথা বলার আগ্রহ প্রকাশ করে আসছেন। অবশেষে আগামী শনিবার (৩ সেপ্টেম্বর) চা শ্রমিকরা প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও বৈঠকে কথা বলবেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..