1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

লঞ্চের ভাড়া কিলোমিটারে কমলো ১৫ পয়সা

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট :: জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের পর এবার নৌযানের ভাড়া প্রতি কিলোমিটারে ১৫ পয়সা হ্রাস করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত ১২টার পর থেকে নতুন এ ভাড়া কার্যকর হবে জানিয়ে নৌপরিবহন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, নৌযানের ভাড়া হ্রাস করার ফলে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি ভাড়া প্রতি কিলোমিটারে ৩.০০ টাকা হতে ০.১৫ টাকা হ্রাস করে ২.৮৫ টাকা এবং প্রথম ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারে জনপ্রতি ভাড়া ২.৬০ টাকা থেকে ০.১৫ টাকা হ্রাস করে ২.৪৫ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। জনপ্রতি ভাড়া সর্বনিম্ন ৩৩ টাকা থেকে ৩ টাকা হ্রাস করে ৩০ টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে।

গত মাসে নৌযানে ভাড়া পুনর্নির্ধারণ করে ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য জনপ্রতি ভাড়া প্রতি কিলোমিটারে রয়েছে ৩.০০ টাকা, ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের ভাড়া রয়েছে ২.৬০ টাক এবং জনপ্রতি সর্বনিম্ন ৩৩ টাকা ভাড়া নির্ধারণ করা হয়।

২০২১ সালে নৌযানে যাত্রীভাড়া পুনর্নির্ধারণ করায় ১০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের ভাড়া ছিল ২.৩০ টাকা। ১০০ কিলোমিটারের অধিক দূরত্বের জন্য প্রতি কিলোমিটারের ভাড়া ছিল ২.০০ টাকা। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ছিল ২৫ টাকা।

এর আগে ২০১৩ ও ২০১২ সালে নৌযানের যাত্রীদের ভাড়া পুনর্নির্ধারণ করা হয়েছিল।

এর আগে গত বুধবার (৩১ আগস্ট) বাস মালিকদের সঙ্গে বৈঠক করে বাসভাড়া প্রতি কিলোমিটারে ১৫ পয়সা কমানোর ঘোষণা দেয় বিআরটিএ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..