1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে বিমান বিধ্বস্ত

  • আপডেট টাইম : শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৭ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদে একটি হালকা বিমান বা গ্লাইডার বিধ্বস্ত হয়েছে। এতে বিমানটির পাইলট আহত হয়েছেন। প্রযুক্তিগত কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় নিরাপত্তা কর্মকর্তারা।

সৌদি আরবে সংবাদমাধ্যম আরব নিউজের প্রতিবেদন অনুযায়ী, জেনারেল সিভিল এভিয়েশন অথরিটির বরাত দিয়ে রাষ্ট্রীয় বার্তা সংস্থা ডব্লিউএএম জানায়, প্রযুক্তিগত ত্রুটির কারণে একটি সেসনা লাইট সিভিল একক-ইঞ্জিন ফিক্সড-উইং বিমান শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদের আউটডোর পার্কিং লটে বিধ্বস্ত হয়।

বুধবার এ ঘটনার পরপরই ন্যাশনাল সার্চ অ্যান্ড রেসকিউ সেন্টার, আবুধাবি পুলিশের জেনারেল কমান্ড এবং জেনারেল সিভিল এভিয়েশন অথরিটিসহ (জিসিএএ) সংশ্লিষ্ট বাহিনী অবিলম্বে দুর্ঘটনাস্থলে ছুটে গিয়ে নিরাপত্তা জোরদার করে।

প্রাথমিক তদন্তে জানা গেছে, বিমানটি একটি একক ইঞ্জিনের সেসনা ক্যারাভান লাইট প্লেন বা গ্লাইডার। আল বাতিন বেসরকারি বিমানবন্দরে অবতরণের পথে বিমানটিতে প্রযুক্তিগত ত্রুটির কারণে দুর্ঘটনাটি ঘটে।

ছোট বেসামরিক বিমানটি কর্মীবিহীন এলাকায় বিধ্বস্ত হয়। ফলে বাইরের মানুষের হতাহতের কোনো ঘটনা ঘটেনি। কর্তৃপক্ষ জানান, দুর্ঘটনার ফলে পাইলট আহত হন এবং প্রয়োজনীয় চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জেনারেল সিভিল এভিয়েশন অথরিটি (জিসিএএ) জানিয়েছে, ঘটনার কারণ ও প্রতিক্রিয়া নিয়ে তদন্ত চলছে। আবুধাবি পুলিশ দুর্ঘটনার বিষয়ে গুজব না ছড়ানোর জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়েছে।

দ্য ন্যাশনাল নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, আবুধাবির শেখ জায়েদ গ্র্যান্ড মসজিদের বাইরে বিধ্বস্ত হওয়া বিমানটি ‘অপেশাদার-নির্মিত’ কিট বিমান ছিল। বিমানটি মসজিদের মূল প্রবেশদ্বারের একটু সামনেই বিধ্বস্ত হয়।

‘কিট প্লেন’ নামে পরিচিত এই ধরনের উড়োজাহাজ সাধারণত সংক্ষিপ্ত আনন্দ ভ্রমণের জন্য ব্যবহৃত হয়। হালকা ওজনের কারণে এগুলো সহজেই টেক-অফ এবং অবতরণ করতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..