1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

জার্মানিতে আপাতত গ্যাস সরবরাহ বন্ধই রাখছে রাশিয়া

  • আপডেট টাইম : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১২৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: জার্মানিতে গ্যাস সরবারহ আপাতত বন্ধই থাকবে বলে জানিয়েছে রাশিয়ান জ্বালানি উত্তোলন ও সরবারহকারী কোম্পানি গ্যাজপ্রম। গ্যাস পাইপলাইন নর্ডস্ট্রিম-১ এ নতুন একটি লিকেজ দেখা দেওয়ার কথা বলে এ ঘোষণা দিয়েছে কোম্পানিটি।

শুক্রবার (২ সেপ্টেম্বর) ইনস্টাগ্রামে দেওয়া একটি পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে গ্যাজপ্রম।

এর আগে মেরামতি কাজের জন্য বুধবার (৩১ আগস্ট) থেকে শুক্রবার পর্যন্ত তিনদিন গ্যাস পাইপলাইন নর্ডস্ট্রিম-১ বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল গ্যাজপ্রম।

তবে পশ্চিমা দেশগুলো বলছে, পাইপলাইন মেরামত নয়, রাশিয়া জ্বালানি সংকট নিয়ে খেলছে। পশ্চিমা দেশগুলোর আশঙ্কা, ইউক্রেনে আগ্রাসনের বিরুদ্ধে তাদের বিরোধী অবস্থানকে দুর্বল করে দেওয়ার জন্য রাশিয়া ইচ্ছা করেই গ্যাসের দাম বাড়িয়ে দেওয়ার চেষ্টা করছে।

ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সোমবার রাশিয়ার এ কৌশলকে ‘অর্থনৈতিক সন্ত্রাস’ আখ্যা দিয়েছেন। তবে রাশিয়া এ অভিযোগ অস্বীকার করেছে।

আন্তর্জাতিক বিশ্লেষকরা বলছেন, যেহেতু নর্ডস্ট্রিম-১ পাইপলাইন দিয়েই সব থেকে বেশি গ্যাস সরবরাহ হয়ে থাকে, সেহেতু রাশিয়ার এ সিদ্ধান্ত শীতকালে জার্মানি ও ইউরোপীয় দেশগুলোতে জ্বালানি সংকট আরও বাড়িয়ে দেবে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..