1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে বৃটেনের কার্ডিফে কনস্যুলার সার্ভিস প্রদান করা হয়েছে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯৩ বার পঠিত

বদরুল মনসুর :: ব্রিটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের দি হ্যাঁভ কমিউনিটি সেন্টারে আজ বিপুল সংখ্যক জনসাধারণের অংশগ্রহণে ও ওয়েলস বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দের সাবিক সহযোগিতায় বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোঃ আলীমুজ্জামান এর নেতৃত্বে গত রোববার দিনভর কনস্যুলার সার্ভিস সফলভাবে সম্পন্ন হয়েছে।
কনস্যুলার সার্ভিসে বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর স্বর্ণালী চন্দ, প্রথম সচিব মোহাম্মদ নাজমুস সাকিব, প্রশাসনিক কর্মকর্তা হাসান মোহাম্মদ হুমায়ুন কবির, মোহাম্মদ শরিফুল ইসলাম. ইশতিয়াক আকবর, মোশারফ হোসেন, সেলিম উল্লাহ ও আবু বক্কর সিদ্দীক উপস্থিত থেকে সার্ভিস প্রদান করেন।

ওয়োলসবাসীর পক্ষ থেকে বামিংহাম হাইকমিশনের সহকারী হাইকমিশনার জনাব মোহাম্মদ আলীমুজ্জামান প্রথম কার্ডিফে আসায় উনাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ইন্ট্যারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার্স ট্রাষ্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার আলী, ইন্ট্যারন্যাশনাল ম্যাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার্স ট্রাষ্ট কমিটির সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর, কার্ডিফ কাউন্টি কাউন্সিলার দিলওয়ার আলী, বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব আসাদ মিয়া ও যুব সংগঠক আমিনুর রহমান কাবিদ সহ কমিউনিটি নেতৃবৃন্দ।
সহকারী হাইকমিশনার তার বক্তব্যে সুন্দর ও সুশৃঙ্খলভাবে কমিউনিটি নেতৃবৃন্দ এই কনস্যুলার সেবা গ্রহণ করতে সাবিক সহযোগিতা করেছেন সবার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনে ও ওয়েলসের নিউপোট সোয়ানসী ও কাডিফে পর্যায়ক্রমে এই ধরনের কনস্যুলার সেবা দেওয়া হবে বলে প্রতিস্রতি ব্যাক্ত করেছেন।
কনস্যুলেট সার্ভিস চলাকালে বিশিষ্ট সাংবাদিক, কলামিষ্ট দেওয়ান ফয়সলের লেখা বৃটেনের ওয়েলসের বাংলাদেশ কমিউনিটির প্রথম বাংলা বই ‘ওয়েলসের কোলে ছোট্ট এক বাংলাদেশ’ সহকারী হাইকমিশনার এর হাতে তুলে দেন। এসময় ওয়েলস বাংলাদেশ কমিউনিটির প্রবীণ মুরব্বী ও কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরোজ আহমদ সহ কাউন্সিলারবৃন্দ ও কমিউনিটির বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
এদিকে বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোঃ আলীমুজ্জামান বাংলাদেশে মৰ্মান্তিক ঘটনায় নিহত কার্ডিফ প্রবাসী রফিকুল ইসলাম ও উনার ছেলে মাহিকুল ও মেয়ে সামিরার মৃত্যুতে শোকাভিভূত মা ও পরিবারবর্গকে শান্তনা ও সহানুভূতি প্রদানের জন্য তাদের বাসায় যান এবং একান্তভাবে কথা বলেন। এই সময় বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর স্বর্ণালী চন্দ, বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, আলহাজ্ব আসাদ মিয়া ও আমিনুর রহমান কাবিদ সহ পরিবার এর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃটেনের বামিংহাম হাইকমিশনের পক্ষ থেকে কনস্যুলেট সার্ভিস সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা অবধি কাডিফ দি গ্রেঞ্জটাউন হাভ কমিউনিটি সেন্টারে হ্যাভেলোক প্লেইসে আয়োজন করা হয়েছিলো
বাংলাদেশ পাসপোর্ট নবায়ন মেশিন রিডেবল পাসপোর্ট (এমআরপি), নো ভিসা রিকোয়ার্ড, বার্থ সার্টিফিকেট, পাওয়ার অব অ্যাটর্নি, দ্বৈত নাগরিকত্ব আবেদন গ্রহণ, ডকুমেন্ট সত্যায়ন ও সংশোধন ইত্যাদি সেবা প্রদান করেছেন বামিংহামের বাংলাদেশ হাইকমিশন এর সম্মানিত কমকর্তাবৃন্দ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..