1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

চা শ্রমিকদের ২৪লক্ষ টাকা অনুদান বিতরণ করলো চা বোর্ড

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ২৩১ বার পঠিত

স্টাফ রিপোটার: দেশের চা বাগানের শ্রমিক ও শ্রমিক পোষ্যদের বাংলাদেশ চা শ্রমিক কল্যাণ তহবিল থেকে ২০২১-২২অর্থ বছরে ১৩লক্ষ ৫৬হাজার ৩শত টাকা এবং বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট হতে ২০২২ সালে ১২লক্ষ ৬০হাজার ৭শত টাকা অনুদান প্রদান করেছে বাংলাদেশ চা বোর্ড। এবছর শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদান ও শিক্ষার মানোন্নয়নে ২য় থেকে ৫ম, ৬ষ্ঠ, ৭ম, ৮ম, এসএসসি, এইচএসসি ও স্নাতক পর্যায়ের সর্বমোট ২৫১৯ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা কল্যাণ অনুদান, ৬১জন শ্রমিকের কন্যা বিবাহের জন্য অনুদান এবং বিশেষ কল্যাণ অনুদানের আওতায় ৩৪ জনকে অনুদানের অর্থ বিতরণ করা হয়।
আজ ১৩সেপ্টেম্বর সকাল ১১টায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলাস্থ ডিনস্টোন চা বাগানের চা শ্রমিকদের মাঝে অনুদান বিতরণ অনুষ্ঠানে বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর পরিচালক ড. এ কে এম রফিকুল হক এসব কথা জানান। ড. এ কে এম রফিকুল হক আরও জানান, চা বোর্ডের বর্তমান চেয়ারম্যান মেজর জেনারেল মো: আশরাফুল ইসলাম, এনডিসি, পিএসসি চা শিল্পের সামগ্রিক উন্নয়নে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছেন। এরই ধারাবাহিকতায় চা শ্রমিকদের কল্যাণে এ বছর বিশাল পরিমাণ অর্থ অনুদান প্রদান করা হলো। ইতোমধ্যে বাগানগুলোতে অনুদানের চেক বিতরণ করা হয়েছে।
ডিনস্টোন চা বাগানের ডেপুটি জেনারেল ম্যানেজার হুমায়ুন কবির মজুমদার বলেন, শিক্ষা ও শ্রমকল্যাণ অনুদান শ্রমিকদের জীবনমান উন্নয়ন ও শ্রমিক পোষ্যদের লেখাপড়ায় উৎসাহ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
চেক বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, র্যা নার স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক, ডিনস্টোন চা বাগানের সহকারী ব্যবস্থাপক, বাগান পঞ্চায়েত সভাপতি ও সাধারণ সম্পাদক, রাজঘাট ইউনিয়ন পরিষদ সদস্য এবং অনুদান প্রাপ্ত চা শ্রমিক ও শ্রমিক পোষ্যরা উপস্থিত ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..