1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৩ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

ইউএস ওপেন বিজয়ী আলকারাজের পাঁচটি তথ্য

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৪২ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: কাসপার রুডকে রোববারের ফাইনালে চার সেটের লড়াইয়ে পরাজিত করে ক্যারিয়ারে প্রথমবারের মত গ্র্যান্ড স্ল্যাম জয়ের কৃতিত্ব দেখিয়েছেন স্প্যানিশ টিনএজ তারকা কার্লোস আলকারাজ। এর মাধ্যমে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও দখল করেছেন এই স্প্যানিশ তরুন।

ইউএস ওপেনের নতুন রাজা আলকারাজ সম্পর্কে পাঁচটি তথ্য এখানে তুলে ধরা হলো :
১. আলকারাজ বর্তমানে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে কম বয়সী নাম্বার ওয়ান খেলোয়াড়। ২০২১ মৌসুমের শুরুতে তার র‌্যাঙ্ক ছিল ১৪১। ২০ বছর ৯ মাস বয়সে এর আগে সবচেয়ে কম বয়সী নাম্বার ওয়ান খেলোয়াড় ছিলেন অস্ট্রেলিয়ান লেটন হিউইট।

২. ১৯ বছর ১২৯ দিন বয়সে আলকারাজ ইউএস ওপেনের দ্বিতীয় কনিষ্ঠ চ্যাম্পিয়ন হিসেবে রেকর্ড বইয়ে নাম লিখিয়েছেন। এর আগে ১৯৯০ সালে ১৯ বছর ১৫ দিন বয়সে নিউ ইয়র্কে শিরোপা জয় করেছিলেন সাবেক মার্কিন তারকা পিট সাম্প্রাস। এই রেকর্ড এখনো ধরে রেখেছেন স্যাম্প্রাস। সব মিরিয়ে টিনএজার হিসেবে ১১তম খেলোয়াড় হিসেবে আলকারাজ গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতলেন। ২০০৬ সালে ফ্রেঞ্চ ওপেন জয়ী রাফায়েল নাদালের পর আলকারাজই সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জিতলেন।

৩. আলকারাজ স্পেনের একটি ছোট্ট গ্রাম এল পালমারে জন্মগ্রহণ করেছেন। ক্যারিয়ারের শুরুতে তিনি বাবা কার্লোসের কাছে টেনিসের শিক্ষা নিয়েছেন, যিনি একজন সেমি-পেশাদার খেলোয়াড়। শুরুর দিকে বিভিন্ন স্প্যানিশ ও ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে শিরোপা জিতে আলকারাজ সকলের নজড়ে আসেন। ২০২০ সালে আলবার্ট রামোস ভিনোলাসকে পরাজিত করে মাত্র ১৬ বছর বয়সে আলকারাজ প্রথম এটিপি ম্যাচ জিতেন। সাবেক নাম্বার ওয়ান খেলোয়াড় হুয়ান কার্লোস ফেরেরো পরবর্তীতে তার ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করেন। ফেরেরো আশা করেন আলকারাজ ক্যারিয়ারে ৩০টি গ্র্যান্ড স্ল্যাম জিতবেন। ১৫ বছর বয়স থেকে ফেরেরো আলকারাজের সাথে কাজ করছেন।

৪. নাদাল, কার্লোস ময়া ও মেন্টর হুয়ান কার্লোস ফেরেরোর পর চতুর্থ স্প্যানিয়ার্ড হিসেবে র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান দখল করলেন আলকারাজ।

৫. গত মে মাসে শুধু আইডল রাফায়েল নাদালকে নয় ঐ সময়ের শীর্ষ তারকা নোভাক জকোভিচকে পরাজিত করে মাদ্রিদ ওপেনের ফাইনাল নিশ্চিত করেছিলেন। ইউএস ওপেনে আলকারাজ রেকর্ড ২৩ ঘন্টা ৩৯ মিনিট কোর্টে ছিলেন। এই তালিকায় তিনি এন্ডি মারে ও কেভিন এন্ডারসনকে পিছনে ফেলেছেন। ২০১২ সালের ইউএস ওপেনে মারে সর্বমোট ২১ ঘন্টা ৫১ মিনিট কোর্টে ছিলেন। ২০১৮ সালে উইম্বলডনে ২৩ ঘন্টা ২০ মিনিট কোর্টে ছিলেন এন্ডারসন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..