1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৩১ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

করোনার বিশ্বে সম্পূর্ণ ব্যতিক্রম ভুটান

  • আপডেট টাইম : সোমবার, ১০ মে, ২০২১
  • ১৮০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে বিধ্বস্ত বিশ্ব। কিছু কিছু দেশে এর ভয়াবহতা মানুষের মনে আতঙ্ক সৃষ্টি করেছে। এখন পর্যন্ত ৩৩ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে করোনার এই বিশ্বে একেবারেই ব্যতিক্রম দেশ ভুটান। করোনার শুরু থেকেই সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করেছিল দেশটি। আর টিকা আসার পর ৯৩ শতাংশ প্রাপ্তবয়স্ককে টিকা দিয়ে ফেলেছে ভুটান। করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট বলছে, প্রায় ৮ লাখ মানুষের দেশটিতে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ২২১ জন এবং অবাক হলেও সত্য যে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে মাত্র একজনের।

করোনার টিকা প্রদানের ক্ষেত্রেও বিশ্বকে অবাক করেছে ভুটান। গোটা দেশের সব প্রাপ্তবয়স্কের মধ্যে ৯৩ শতাংশকে মাত্র ১৬ দিনেই টিকাদান সম্পন্ন করা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এরই মধ্যে ৪ লাখ ৮০ হাজারের বেশি নাগরিককে টিকা দিয়েছে ভুটান।হিমালয়ের কোলে অবস্থিত দেশের বিভিন্ন দুর্গম প্রান্তে টিকা পৌঁছে দিতে সবরকম ব্যবস্থাপনা নেয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে হেলিকপ্টারে করে বিভিন্ন প্রান্তে পৌঁছে দেওয়া হয়েছে টিকা। বেশিরভাগ ভুটানবাসীকেই দেয়া হয়েছে অ্যাস্ট্রাজেনেকার টিকা।শুরুতে টিকা গ্রহণ নিয়ে জনগণের মধ্যে কিছুটা বিভ্রান্তি ছিল। তবে সরকার ও স্বেচ্ছাসেবকদের সচেতনতায় সাধারণ মানুষের সংশয় কেটেছে। এরপরই টিকা প্রদানের কর্মযজ্ঞ শুরু হয় ভুটানে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..