1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

আগামী বছর ১১তম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ বসছে ঢাকায়

  • আপডেট টাইম : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: আগামী বছর ১১তম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশীপ বসছে ঢাকায়। ভারত, ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, নামিবিয়া, মরিশাস ও বতসোয়ানা চাইলেও ২০২৪ সালের ১১তম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপের আয়োজক হওয়ার গৌরব অর্জন করেছে বাংলাদেশ। গেমসের আয়োজন ও স্বাগতিক হওয়ার সার্বিক বিষয় তুলে ধরতে আজ সোমবার রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ও দুদক কমিশনার ডক্টর মোজ্জামেল হক খান জানান, ২০২১ সালের  ১৬-১৯ নভেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হয় ২৫তম সিনিয়র কারাতে চ্যাম্পিয়নশিপস ও বিশ্ব কারাতে কংগ্রেস। যেখানে ২০২৪ সালে কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ আয়োজনের আগ্রহ প্রকাশ করে বাংলাদেশ। আয়োজনের  সম্ভাব্যতা যাচাই করতে গত ২-৪ আগস্ট বাংলাদেশ সফর করেন কমনওয়েলথ কারাতে ফেডারেশনের সভাপতি সনি পিল্লাই। সফরকালে তিনি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, কারাতের ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ ও বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। শুধু তাই নয়, সনি পিল্লাই এ সময় পুর্নামেন্ট ভেন্যু মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়াম এবং খেলোয়াড় ও কর্মকর্তাদের আবাসনের জন্য বিভিন্ন হোটেলও পরিদর্শন করেন।

চলতি বছরের ৭-১১ সেপ্টেম্বর ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠিত হয় ১০ম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ ও কমনওয়েলথ কারাতে কংগ্রেস। কংগ্রেসে ১১তম আসর আয়োজনে বাংলাদেশসহ ৬টি দেশের নাম প্রস্তাবিত হলেও আলোচনা শেষে বাংলাদেশকে স্বাগতিক হিসেবে বেছে নেয় কমনওয়েলথ কারাতে ফেডারেশনের কর্তাব্যক্তিরা। গত ১১ই সেপ্টেম্বর বার্মিংহাম ইউনিভার্সিটি স্পোর্টস অ্যান্ড ফিটনেস সেন্টারে ১০ম আসরের সমাপনী অনুষ্ঠানে ১১তম কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপের হোস্ট পতাকা বাংলাদেশের প্রতিনিধি সাবেক কারাতে খেলোয়াড় সৈয়দ নুরুজ্জামানের নিকট হস্তান্তর  করা হয়।

সংবাদ সম্মেলনে কারাতে ফেডারেশনের সাধাণ সম্পাদক ক্য শৈ হ্লা জানান, ১১তম আসরে কমনওয়েলথ কারাতে ফেডারেশনভুক্ত ৭৩টি দেশ থেকে ৪০টি দেশের প্রায় ২ হাজারের মতো খেলোয়াড় ও কর্মকর্তা অংশগ্রহণ করবেন। যেখানে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করবেন ৬০ থেকে ৭০জন কারাতেকা।ফেডারেশনের সাধারণ সম্পাদক আওা বলেন, হাতে পুরো ২ বছর সময় থাকলেও আয়োজক হিসেবে সফলতার স্বাক্ষর রাখতে ইতোমধ্যেই প্রস্তুতি  শুরু করেছে বাংলাদেশ। স্বাগতিক কারাতেকাদের জন্যও নেয়া হয়েছে দীর্ঘমেয়াদি প্রশিক্ষণের ব্যবস্থা।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..