1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সিউল সফরে কমলা হ্যারিস

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৩ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের পরদিনই দক্ষিণ কোরিয়া সফরে গেলেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। তিনি সিউল পৌঁছানোর একদিন আগেই পূর্ব উপকূলে দুটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালায় পিয়ংইয়ং।

বিবিসির প্রতিবেদনে জানা যায়, দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের যৌথ সামরিক মহড়ার জেরে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ করে উত্তর কোরিয়া। এর ফলে কোরীয় উপদ্বীপে নতুন করে উত্তেজনা দেখা দিয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ কোরিয়া এবং জাপান।

এদিকে দক্ষিণ কোরিয়া সফরে বৃহস্পতিবারই (২৯ সেপ্টেম্বর) দেশটির গিয়ে প্রেসিডেন্ট ইয়োন সুক-ইয়োলের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে কমলা হ্যারিসের। উপদ্বীপে দুই কোরিয়ার উত্তেজনাকর সীমান্ত সীমান্ত এবং সুরক্ষিত পরমাণু নিরস্ত্রীকরণ এলাকা পরিদর্শন করবেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট।

এর আগে বুধবার কমলা হ্যারিস জাপান সফর করেছেন। দেশটির একটি সামরিক ঘাঁটিতে মার্কিন সেনাদের সঙ্গে দেখা করেছেন তিনি। সেখানে উত্তর কোরিয়ার সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণকে আঞ্চলিক স্থিতিশীলতার হুমকি উল্লেখ করে নিন্দা জানান কমলা।

ব্যালিস্টিক ও পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালানোর ওপর জাতিসংঘের নিষেধাজ্ঞা সত্ত্বেও একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে পিয়ংইয়ং। সবশেষ বুধবার পূর্ব উপকূলে পরীক্ষামূলকভাবে দুটি স্বল্পপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে দেশটি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..