1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
* বন্যাকবলিত এলাকা পরিদর্শনে সিলেটে প্রধানমন্ত্রী   *  বন্যা নিয়ে দুশ্চিন্তার কিছু নেই, সরকার সব ব্যবস্থা নিয়েছে : প্রধানমন্ত্রী

দুর্গাপূজায় জঙ্গি হামলার আশঙ্কা ডিএমপির

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৭৫ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দুর্গাপূজায় জঙ্গি হামলাসহ গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক অস্থিরতা তৈরির ঝুঁকি রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম। রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শন শেষে আজ বৃহস্পতিবার বিকেলে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ডিএমপি কমিশনার জানিয়েছেন, সম্প্রতি দেশের বিভিন্ন জেলা থেকে বাড়ি ছেড়ে যাওয়া ৫০ যুবককে নিয়ে শঙ্কায় আছে পুলিশ। আসন্ন দুর্গাপূজায় তারা কোনো জঙ্গি তৎপরতা চালাতে পারে—এমন আশঙ্কা করে নিরাপত্তায় যথেষ্ট প্রস্তুতি নেওয়া হয়েছে।

মো. শফিকুল ইসলাম বলেন, পূজাকে কেন্দ্র করে দুই ধরনের নিরাপত্তা ঝুঁকি রয়েছে। এর মধ্যে একটি হলো জঙ্গি হামলার। এ ছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমে গুজব রটিয়ে সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টির ঝুঁকিও আছে। এসব মোকাবিলায় গোয়েন্দা (ডিবি) পুলিশ কাজ করছে।

ডিএমপি কমিশনার বলেন, ‘সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে বিভিন্ন পোস্ট দিয়ে এবং ভুয়া অ্যাকাউন্ট খুলে সাম্প্রদায়িকতাকে উসকে দেওয়ার একটি প্রবণতা সব সময়ই থাকে। গত বছর কুমিল্লার একটি মন্দিরে কোরআন শরিফ রাখা নিয়ে যে ঘটনা ঘটল, সে ধরনের অপচেষ্টা এ বছরও থাকতে পারে। মাসখানেক আগে থেকে আমরা এসব ঝুঁকি মোকাবিলায় কাজ করছি। এরই মধ্যে আমরা জানতে পেরেছি, প্রায় ৫০ জন ছেলে তাদের বাড়িঘর ত্যাগ করেছেন। তারা কোথায় প্রশিক্ষণ নিচ্ছেন, তা নিয়ে আমরা কাজ করছি এবং অনেক দূর এগিয়েছি। আশা করি, ফিল্ড অপারেশনে আসার আগেই আমরা তাদের ধরতে পারব।’

এ ছাড়া গুজব ছড়ানো রোধে সাইবার মনিটরিং চলছে বলেও নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..