1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পূজামন্ডপ পরিদর্শন: বিএনপি সকল ধর্মের সমঅধিকারে বিশ্বাসী: এম নাসের রহমান

  • আপডেট টাইম : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
  • ৫৮৫ বার পঠিত

বিশেষ প্রতিনিধি: আমরা সবসময় আপনাদের সঙ্গে আছি এবং থাকব সাবেক এমপি এম নাসের রহমানের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনে তিনি এসব কথা বলেন।

আজ সোমবার তিনি হিন্দু সম্প্রদায়ের ও পূজা কমিটির নেতৃবৃন্দের সঙ্গে কুশল বিনিময় করেন। রাতে মৌলভীবাজার শহরের সৎসংঘ পূজা মন্ডপ পরিদর্শন শেষে তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে নাসের রহমান বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা হাজার বছর ধরে মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টানসহ সকল ধর্মাবলম্বী একত্রে অত্যন্ত শান্তিপূর্ণভাবে বাস করছি। আমরা এদেশে কখনও সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেইনি। এ সময় তাঁর সঙ্গে মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ফয়জুল করিম ময়ুন সহ বিভিন্ন পর্যায়ের নেতারা পূজা মণ্ডপ পরিদর্শনে যান। রাত সাড়ে নয়টারদিকে মৌলভীবাজার শহরের কালীবাড়ি,কেন্দ্রীয় দূর্গাবাড়ী,রামকৃষ্ণ মিশন,সুহৃদসংঘ,সৎ সংঘ সহ বেশ কয়েকটি পূজা মন্ডপ পরিদর্শন করেন। মন্ডপ পরিদর্শনকালে এম নাসের রহমান পুজা কমিটি ও হিন্দু সম্প্রদায়ের সিনিয়র নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেন ।

এর আগে মৌলভীবাজার সদর-রাজনগর আসনের সাবেক এমপি এম নাসের রহমান রাজনগর উপজেলার ঐতিহ্যবাহী পাঁচগাও পূজামন্ডপ পরিদর্শনে যান। এর পর তিনি রাজনগর উপজেলার সনাতন ধর্মমন্দিরসহবেশ কয়েকটি পূজা মন্ডপ স্থানীয় বিএনপি নেতাকর্মীদের নিয়ে পরিদর্শন করেন। পূজামণ্ডপে গিয়ে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষেও শুভেচ্ছা জানান তিনি ।

এ সময় জেলা বিএনপির উপদেষ্টা এডভোকেট সুনীল কুমার দাশ, সহ সভাপতি মো. হেলু মিয়া,দপ্তরের দায়িত্বে থাকা প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাহ উর রহমান,প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম, সহ আইন বিষয়ক সম্পাদক এডভোকেট গোবিন্দ মোহন পাল, সহ দপ্তর সম্পাদক রুনু কান্তি দত্ত, সদর উপজেলা বিএনপির উপদেষ্টা ডাক্তার শৈলেন্দ্র কুমার পাল,রাজনগর উপজেলা বিএনপির সভাপতি মো.জিতু মিয়া,সাধারণ সম্পাদক মো.আব্বাস উদ্দিন মাস্টার,সাংগঠনিক সম্পাদক এনামুল হক চৌধুরী,দপ্তর সম্পাদক এডভোকেট রুপক দেব ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন। পূজা মণ্ডপ পরিদর্শনের পরে তিনি আরো বলেন, অসাম্প্রদায়িক দেশ বিনির্মাণে এ দেশের সব ধর্মের মানুষ মুক্তিযুদ্ধ করেছিল। অথচ আওয়ামী লীগ স্বাধীনতার ৫০ বছরে এসে মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে দেশকে একনায়কতন্ত্র রাষ্ট্রতে পরিণত করতে চায়। তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে তারা মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে আটকে রেখেছে। একই ভাবে মিথ্যা মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এখন প্রবাস জীবন কাটাচ্ছেন। তাছাড়া ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার এদেশের গনতন্ত্র কামী হাজার হাজার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের নির্যাতন করছে। তিনি আরও বলেন, দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠার জন্য, অন্যায়কে পরাজিত করে ন্যায় ও সত্যকে প্রতিষ্ঠা করার জন্য। আমাদেরকে যখন এই দানব সরকার নির্যাতন করছে সেই সময়ে এই উৎসবের মধ্যেও অনেক দুঃখ কষ্ট নিয়ে আজকে আমরা শপথ নেব আগামী দিনে এই অশুভ শক্তিকে পরাজিত করে সত্য ও ন্যায়ের মানবিক মুল্যবোধকে প্রতিষ্ঠা করার।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..