1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি সচল

  • আপডেট টাইম : রবিবার, ১৬ মে, ২০২১
  • ৩১১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি শেষে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য সচল হয়েছে। এ ছাড়া এ পথে দুই দেশের হাইকমিশন থেকে এনওসি পত্র নিয়ে স্বাস্থ্যবিধি মেনে পাসপোর্ট যাত্রী যাতায়াত করছে।

আজ রবিবার (১৬ মে) সকালে আমদানি-রফতানি সচলের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার।

তিনি জানান, সাপ্তাহিক ও পবিত্র ঈদুল ফিতরে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে তিন দিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ ছিল। ছুটি শেষে আজ সকাল থেকে পুনরায় এ পথে স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রফতানি বাণিজ্য সচল হয়েছে। ছুটি শেষে বন্দর থেকে পণ্য খালাসের চাপ অনান্য সময়ের চেয়ে একটু বেশি। খালাসকৃত পণ্যের মধ্যে রয়েছে শিল্পকাখানায় ব্যবহৃত মেশিনারিজ যন্ত্রাংশ, কাঁচামাল ও খাদ্যদ্রব্য।

এদিকে, ভারত থেকে বিভিন্ন ধরনের আমদানি পণ্য নিয়ে ট্রাক ঢুকছে বেনাপোলে। তেমনি বেনাপোল বন্দর থেকে রপ্তানি পণ্য নিয়ে ট্রাক যাচ্ছে ভারতের পেট্রাপোল বন্দরে। বাণিজ্যের সঙ্গে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা পণ্য খালাস করাতে ব্যস্ত সময় পার করছেন।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..