1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

হোয়াইট হাউসের ঈদ নৈশভোজ বর্জনের ডাক মুসলিম নেতাদের

  • আপডেট টাইম : রবিবার, ১৬ মে, ২০২১
  • ৩৫ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রের মুসলিম নেতাদের একাংশ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে হোয়াইট হাউসের নৈশভোজ বর্জনের ডাক দিয়েছেন। ইসরায়েল-ফিলিস্তিনের সাম্প্রতিক সংঘর্ষে ইসরায়েলের প্রতি সমর্থন জানিয়ে হোয়াইট হাউস থেকে একটি টুইটবার্তা প্রকাশের পরই এ আহ্বান জানান তারা।

গাজায় ফিলিস্তিনিদের উচ্ছেদকে কেন্দ্র করে ফিলিস্তিনের রাজনৈতিক দল হামাস ও ইসরায়েলের সেনাবাহিনীর সাম্প্রতিক সংঘর্ষের ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্র ইসরায়েলের পক্ষ নেওয়ায় হোয়াইট হাউসে প্রেসিডেন্ট জো বাইডেনের ঈদ উপলক্ষে দেয়া নৈশভোজ বর্জনের ডাক দিয়েছেন দেশটির মুসলিম নেতাদের একাংশ।

রবিবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৫ মে) ‘আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইন’নামে যুক্তরাষ্ট্রভিত্তিক একটি মুসলিম সংগঠনের পক্ষ থেকে (অ্যাডভোকেসি গ্রুপ) এ আহ্বান জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফরম টুইটারে শনিবার হোয়াইট হাউস থেকে একটি টুইট করা হয়। সেখানে বলা হয়, ‘আজ প্রেসিডেন্ট ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন। ইসরায়েলের প্রধানমন্ত্রীকে তিনি নিশ্চিত করেছেন যে, হামাস ও অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর থেকে অবশ্যই ইসরায়েলের আত্মরক্ষার অধিকার আছে। ইসরায়েলে সাম্প্রতিক অব্যাহত রকেট হামলার নিন্দাও জানিয়েছেন তিনি।’

এই টুইট প্রকাশের পর একটি বিবৃতি দেওয়া হয় আমেরিকান মুসলিমস ফর প্যালেস্টাইনের পক্ষ থেকে।

বিবৃতিতে সংগঠনের নেতারা বলেন, ‘প্রেসিডেন্ট বাইডেন, হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি এবং দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নেড প্রাইস তাদের সাম্প্রতিক বক্তব্যে গাজায় ইসরায়েলের অব্যাহত দখলদারিত্ব, রমজান মাসে আল-আকসায় মুসলিমদের নির্যাতন ও ফিলিস্তিনের সাম্প্রতিক হত্যাযজ্ঞকে সম্পূর্ণ উপেক্ষা করেছেন। আমাদের ফিলিস্তিনি ভাই-বোনদের প্রতি সংহতির নিদর্শন স্বরূপ সংগঠনের পক্ষ থেকে যুক্তরাষ্ট্র ও বিশ্বের সকল মুসলিম নেতাদের হোয়াইট হাউসের ঈদ নৈশভোজ বর্জনের আহ্বান জানানো হচ্ছে। ’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..