1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পূর্বাঞ্চলের এক ইঞ্চিও ছাড়বে না ইউক্রেন

  • আপডেট টাইম : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ২৬৪ বার পঠিত

অনলাইন ডেস্ক: ইউক্রেনের প্রায় হাতছাড়া হওয়া পূর্বাঞ্চলের এক ইঞ্চিও ছাড়বে না বলে সাফ জানিয়ে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। মঙ্গলবার এক ভিডিও বার্তায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। জেলেনস্কি বলেন, ‘রুশ বাহিনী দুর্বল হতে শুরু করেছে। দোনেৎস্ক অঞ্চল নিয়ে আমাদের নির্দেশনা একটাই-আমরা আমাদের ভূমির এক ইঞ্চিও ছাড়ব না। রুশপন্থি বিদ্রোহীদের দুটি অঞ্চলের মধ্যে একটি হচ্ছে দোনেৎস্ক। এই অঞ্চলটি গণভোটের মাধ্যমে নিজেদের দখলে নিয়েছে রাশিয়া।

কিন্তু ইউক্রেনের সেনারা এই অঞ্চলের গুরুত্বপূর্ণ শহর পুনরুদ্ধারে মরিয়া হয়ে উঠেছে। রুশ সমর্থিত কর্মকর্তারা জানিয়েছেন, ট্যাংক নিয়ে ইউক্রেনের সেনারা পূর্বাঞ্চলের দিকে এগোচ্ছে।

এদিকে ইউক্রেনের সশস্ত্র বাহিনী খেরসনের নিকোলায়েভ অঞ্চলের স্নিগিরেভকার দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করছে। সেখানে রুশ বাহিনীর সঙ্গে তাদের তুমুল লড়াই চলছে বলে  দাবি করেছেন খেরসন অঞ্চলের ভারপ্রাপ্ত ডেপুটি গভর্নর কিরিল স্ট্রেমাসভ। মঙ্গলবার রাতে টেলিগ্রাম চ্যানেলে তিনি এসব কথা বলেন।  তিনি বলেন, ‘নিকোলায়েভ অঞ্চলের ফ্রন্টলাইনের স্নিগিরেভকা এলাকায় এখন যুদ্ধ চলছে। ইউক্রেনীয় বাহিনী তিনটি এলাকায় অভিযান চালানোর চেষ্টা করেছিল— পোসাদ-পোক্রভস্কয়, বেরিসলাভ ও স্নিগিরেভকার কাছে।

স্ট্রেমাসভ আরও বলেন, প্রথম দুটি অঞ্চলে, প্রতিপক্ষের ব্যাপক ক্ষতি হয়েছিল এবং তাদের প্রত্যাহার করতে হয়েছিল, কিন্তু স্নিগিরেভকা এলাকায় মঙ্গলবার সকাল থেকে প্রচণ্ড লড়াই দেখা গেছে। হামলায় ‘পোলিশ ও ইংরেজি ভাষী ভাড়াটেরা যুদ্ধে অংশ নিয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..