1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

পরবর্তী মহামারী মোকাবেলায় তহবিল চালু জি-২০মন্ত্রীদের

  • আপডেট টাইম : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ২২৯ বার পঠিত

অনলাইন ডেস্ক: জি-২০-ভুক্ত সদস্য রাষ্ট্রের অর্থ ও স্বাস্থ্যমন্ত্রীরা পরবর্তী মহামারী মোকাবেলার লক্ষ্যে ১৪০ কোটি ডলারের তহবিল চালু করেছেন। তবে আয়োজক দেশ ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট বলেছেন, এ অর্থ যথেষ্ট নয়।

আজ রোববার এক সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত তথ্য জানানো হয়। ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো সম্মেলন উদ্বোধন করেন। এতে বক্তব্য দেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড মালপাস।

এক ভিডিও বার্তায় উইদোদো বলেন, জি ২০ সম্মেলনে মহামারী প্রতিরোধ ও প্রস্তুতির জন্যে তহবিল গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। জি-২০ ও জি-২০-ভুক্ত নয় এমন দেশও এতে অর্থ প্রদান করবে। কিন্তু এ অর্থ পর্যাপ্ত নয়। তিনি বলেন, পরবর্তী মহামারি মোকাবেলায় ৩১ বিলিয়ন মার্কিন ডলার প্রয়োজন। তহবিলে ৪৫ কোটি মার্কিন ডলার দেবে যুক্তরাষ্ট্র, যা মোট তহবিলের এক-তৃতীয়াংশ।

মার্কিন অর্থমন্ত্রী জ্যানেট ইয়েলেন বলেছেন, বৈশ্বিক সমস্যা মোকাবেলায় জি-২০ কি করতে পারে এই যৌথ তহবিল গঠন তার একটি উদাহরণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..