1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ঘূর্ণিঝড় তওকতের তাণ্ডবে লণ্ডভণ্ড গুজরাটে নিহত ১৯

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ২১১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের পশ্চিমাঞ্চলীয় উপকূলে ‌‌‘অত্যন্ত মারাত্মক ঘূর্ণিঝড়ে’ পরিণত হওয়া তওকতের আঘাতে অন্তত ১৯ জনের প্রাণহানি ঘটেছে। এছাড়া এই ঝড়ের তাণ্ডবে পশ্চিম উপকূলের গুজরাট প্রদেশের বিভিন্ন এলাকায় রাস্তা-ঘাট, অবকাঠামো ও কৃষির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

দেশটির পশ্চিম উপকূলে তাণ্ডব চালানো তওকত এই মুহূর্তে ভারি বর্ষণে শক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়েছে বলে মঙ্গলবার ভারতের আবহাওয়া বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন।

সোমবার রাতে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটের উপকূলীয় এলাকায় আছড়ে পড়ে। রাজ্যের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি বলেছেন, ঝড়ের তাণ্ডবে ওই রাজ্যে বিদ্যুতের হাজার হাজার খুঁটি উপড়ে পড়ে। এতে গুজরাটের প্রায় ২ হাজার ৪০০ গ্রামে বিদ্যুৎ সরবরাহ বাধাগ্রস্ত হয়।

তিনি বলেন, ঝড়ের কারণে রাজ্যের প্রায় ১৬০টি সড়ক ধ্বংস হয়েছে, উপড়ে পড়েছে ৪০ হাজারের বেশি গাছ ও কয়েকশ বাড়িঘর উড়ে গেছে। মুখ্যমন্ত্রী বিজয় রুপানি বলেন, রাজ্যের অনেক এলাকায় এখনও ভারি বর্ষণ এবং ঘণ্টায় ১০০ থেকে ১১০ কিলোমিটার গতিবেগে বাতাস প্রবাহিত হচ্ছে। যে কোনো ধরনের পারিস্থিতি মোকাবিলায় রাজ্য প্রশাসনকে প্রস্তুত রাখা হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ বলেছে, তওকতের আঘাতের আগে গুজরাটের উপকূলীয় এলাকা থেকে ২ লাখের বেশি মানুষকে তাদের বাড়িঘর থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়। সোমবার রাতে এই ঝড়টি রাজ্যের উপকূলীয় এলাকায় ঘণ্টায় সর্বোচ্চ ২১০ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়ে।

আবহাওয়া বিভাগের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘অত্যন্ত মারাত্মক ঘূর্ণিঝড়’ তওকতে প্রবল বর্ষণ এবং তাণ্ডবের পর বর্তমানে দুর্বল হয়ে পড়েছে। আগামী কয়েক ঘণ্টার মধ্যে এটি আরও দুর্বল হয়ে সাধারণ ঝড়ে পরিণত হতে পারে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..