1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
ব্রেকিং নিউজ :
 করোনা আপডেট :   করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, শনাক্ত ২৩২২

‘প্রিজন ভ্যানে সাংবাদিকের এই ছবি অত্যন্ত বেদনাদায়ক – শ্যামল দত্ত

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ১২১ বার পঠিত

ডেস্ক রিপোর্ট: প্রিজন ভ্যানে সাংবাদিক রোজিনা ইসলামপ্রিজন ভ্যানে সাংবাদিক রোজিনা ইসলাম। প্রথম আলো পত্রিকার ডাকসাইটে এবং দক্ষ সাংবাদিক। ‘নথি চুরির’ অভিযোগে প্রথমে ৬ঘণ্টা সচিবালয়ে আটক,তারপর মামলা, গ্রেফতার এবং আজ মঙ্গলবার দুপুরে আদালত কর্তৃক কারাগারে পাঠানোর নির্দেশ। আদালত থেকে কারাগারে নেওয়ার জন্য রোজিনা ইসলামকে প্রিজন ভ্যানে তোলা হয়। এ সময় ভ্যানের ভেতর থেকে বিস্ময় আর বেদনা নিয়ে ফেল ফেল করে তাকিয়ে থাকা রোজিনার ছবিটি কি বার্তা দেয়।

দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত বলেন,‘প্রিজন ভ্যানে সাংবাদিকের এই ছবি অত্যন্ত বেদনাদায়ক ও ন্যাক্কারজনক। আমার সাংবাদিকতার জীবনে এটি ন্যাক্কারজনক অধ্যায় সূচিত হলো। আমরা নানা সময়ে গ্রেফতার হয়েছি,সারা রাত থানায় থেকে আদালত থেকে জামিন নিয়ে বেরিয়ে এসেছি। কিন্তু রোজিনার ক্ষেত্রে জামিন শুনানিটা হলো না বরং রিমান্ড চাওয়া হলো। আমি মনে করি,স্বাধীন সাংবাদিকতার ক্ষেত্রে আমাদের লম্বা পথ পাড়ি দিতে হবে। আমাদের দেশে মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠা ক্রমাগত কঠিন হয়ে উঠছে। সেটা এই ছবি প্রমাণ করে দিলো।

মানবাধিকারকর্মী নূর খান বলেন, ‘এটি বাংলাদেশেরই জন্য একটি প্রতিচ্ছবি।
জাতীয় দৈনিক ও আসকের সংগৃহীত তথ্য অনুযায়ী,গত চার মাসে (জানুয়ারি-এপ্রিল ২০২১) ৯১জন সাংবাদিক নির্যাতন ও হয়রানির শিকার হয়েছেন। অপরদিকে,ডিজিটাল নিরাপত্তা আইনে ৬৫টি মামলায় ১২২জনকে আসামি করা হয়েছে ও ৪৫জনকে গ্রেফতার করা হয়েছে। কেবল এপ্রিল মাসেই ৪৬টি মামলায় ৭৪জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে অনেক সাংবাদিক রয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..