1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ডেনিশদের হারিয়ে অস্ট্রেলিয়া নকআউট পর্বে

  • আপডেট টাইম : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ২১৭ বার পঠিত
স্পোর্টস ডেস্ক: বল নিয়ন্ত্রণের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল ডেনমার্ক। কিন্তু তারপরও দুর্ভাগ্য তাদের। খুঁজে পেলো না গোলের ঠিকানা। একের পর এক আক্রমণ নস্যাৎ হয়েছে। আর যার কারণে চরম মূল্য দিতে হয়েছে ডেনিশদের। সুযোগ কাজে লাগিয়ে অস্ট্রেলিয়া নক আউট পর্বে জায়গা করে নিয়েছে। ম্যাথিউ লেকিই লক্ষ্যভেদে অস্ট্রেলিয়া ১-০ গোলে ডেনমার্ককে হারের তিক্ত স্বাদ দিয়েছে। ২০০৬ সালের পর আবারও নক আউট পর্বে জায়গা হলো সকারুদের।

আল জানুব স্টেডিয়াম ম্যাচের শুরুর দিকে অস্ট্রেলিয়া এগিয়ে যেতে পারতো। কিন্তু ৩ মিনিটের সময় অস্ট্রেলিয়ার রিলে ম্যাকগ্রির বক্সের বাইরে থেকে নেওয়া শট ব্লক হয়। অ্যাসিস্ট করেছিলেন ম্যাথিউ লেকিই। নিজেদের গুছিয়ে নিয়ে ডেনিশরা আক্রমণে আসে।১০ মিনিটে জেসপার লিন্ডসট্রমের শট ব্লক হয়। পরের মিনিটে ব্রেথওয়েটের পাসে ম্যাথিয়াস জনসনের বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট প্রতিহত করেন গোলকিপার।

১৪ মিনিটে আন্দ্রেস স্কভের শট লক্ষ্যে যায়নি।

২২ মিনিটে আবারও অস্ট্রেলিয়া ভালো সুযোগ পায়। মাইকেল ডুকের হেড পাস থেকে রিলে ম্যাকগ্রের বাঁ পায়ের শট প্রতিহত করেন গোলকিপার স্বয়ং। আক্রমণে উঠে ডেনমার্ক আবারও বলের দখল নিতে থাকে। ২৫ মিনিটে আন্দ্রেস ওয়েলসেনের শট গোলকিপার রুখে দেন। আর ২৯ মিনিটে এরিকসেনের শট অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

প্রথমার্ধের শেষের দিকে অস্ট্রেলিয়া আরও দুটো সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারেনি। বিরতির পর অস্ট্রেলিয়া আক্রমণে এগিয়ে। সুফল তুলতে সময় লাগেনি। ৬০ মিনিটে এগিয়ে যায় সকারুরা। ম্যাকগ্রির পাসে ম্যাথু লেকিই বক্সের প্রান্ত থেকে বাঁ পায়ের জোরালো শটে দলকে এগিয়ে নেন।

গোল শোধে ডেনমার্ক কম চেষ্টা করেনি। কিন্তু কিছুতেই কাজ হয়নি। একমাত্র গোলটি আগলে রেখে ম্যাচ জিতেই মাঠ ছেড়েছে। ৬৯ মিনিটে ডেনমার্কের জোয়াসিম আন্দেরসেনের প্রচেষ্টা ব্যর্থ হয়। এছাড়া আলেকজেন্ডার-দোলবার্গদের চেষ্টা করেও পারেননি দলের হার এড়াতে। গ্রুপে তলানিতে থেকে এরিকসনদের বিদায় নিতে হলো।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..