1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৯:১৮ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
আপডেট : ভুল তথ্য বা ভিডিও আপলোড, র‌্যাবের কঠোর বার্তা

সাংবাদিক রোজিনা অবশ্যই ন্যায়বিচার পাবেন: আইনমন্ত্রী

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ১৩৫ বার পঠিত

অনলাইন ডেস্ক” দৈনিক প্রথম আলোর জ‌্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের বিষয়ে আইনমন্ত্রী বলেছেন, ‘কোনো বিষয় নিয়ে সাংবাদিক ও সরকারের মধ্যে দূরত্ব হোক, এটা সরকার চায় না। সাংবাদিক রোজিনা ইসলামের বিষয়টি সহানুভূতির সঙ্গে দেখা হচ্ছে। তিনি অবশ্যই ন্যায়বিচার পাবেন। মঙ্গলবার (১৮ মে) রাতে রাজধানীর গুলশান-২ এ নিজ বাসভবনে সাংবাদিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। বৈঠকের বিষয়বস্তু তুলে ধরে সাংবাদিক নেতাদের পক্ষ থেকে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, ‘রোজিনা ইসলাম সৎ অনুসন্ধানী সাংবাদিক। তিনি শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার। তাকে পরিকল্পিতভাবে ফাঁসানো হয়েছে। তিনি ব‌্যক্তিগত স্বার্থে সেখানে যাননি; বরং গণতন্ত্রের জন‌্য, দেশ ও জাতির স্বার্থে সেখানে গেছেন। সাংবাদিকরা দেশ, জনগণ ও গণতন্ত্রের জন‌্য কাজ করেন। তাই রোজিনাকে দ্রুত মুক্তি দিতে হবে।’

এ ঘটনায় স্বাস্থ‌্য মন্ত্রণালয়ের তদন্ত প্রত‌্যাখ‌্যান করে ফরিদা ইয়াসমিন বলেন, ‘আমরা আইনমন্ত্রীকে বলেছি, যে স্বাস্থ‌্য মন্ত্রণালয়ের বিরুদ্ধে আমাদের অভিযোগ, তাদের কর্মকর্তা দিয়ে নিরপেক্ষ তদন্তের সুযোগ নেই। তাই, স্বাস্থ‌্য মন্ত্রণালয়ের কমিটি বাতিল করে প্রয়োজনে আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা দিয়ে তদন্ত কমিটি গঠন করতে হবে এবং এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করতে হবে। জড়িতদের বিরুদ্ধে ব‌্যবস্থা নিতে হবে।এর আগে রাত ৯টার দিকে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের সঙ্গে তার বাসভবনে  বৈঠক শুরু করেন সাংবাদিক নেতারা। তারা রোজিনার মুক্তির বিষয়ে আইনমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন। সাংবাদিক নেতারা রোজিনা ইসলামের দ্রুত মুক্তির জন‌্য মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। অসুস্থ রোজিনার সুচিকিৎসার পাশাপাশি জড়িতদের বিচার দাবি করেন তারা।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্ট‌ার্স ফোরামের সভাপতি তপন বিশ্বাস, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম প্রমুখ বৈঠকে অংশ নেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..