1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিশ্বে করোনাভাইরাসে মোট প্রাণহানি ৩৪ লাখ ছাড়ালো

  • আপডেট টাইম : বুধবার, ১৯ মে, ২০২১
  • ২৩৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: প্রাণঘাতী রোগ করোনায় এখন পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৩৪ লাখ ১৮ হাজার ৩৩ জন। এর মধ্যে মঙ্গলবার মারা গেছেন ১৩ হাজার ৮১১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭ হাজার ১১৪ জন রোগী। মহামারি শুরুর পর থেকে বিশ্বের দেশগুলোতে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সেরে ওঠা বিষয়ক হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট করোনাভাইরাস ওয়ার্ল্ডোমিটার এই তথ্য জানিয়েছে।

করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর হিসেবে গত দু’মাসেরও বেশি সময় ধরে শীর্ষে আছে ভারত। মঙ্গলবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন ৪ হাজার ৫২৫ জন। দেশটিতে বর্তমানে সক্রিয় করোনা রোগী আছেন ৩২ লাখ ৩২ হাজার ১৬৫ জন।

এই তালিকায় ভারতের পরেই আছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার বৃহত্তম এই দেশটিতে মঙ্গলবার করোনায় আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৫১৭ জনের। দেশটিতে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৪৮ হাজার ৪৯৭ জন।

আন্তর্জাতিক ফুটবল বিশ্বকাপে ব্রাজিলের চির প্রতিদ্বন্দ্বি দেশ আর্জেন্টিনা আছে এই তালিকায় তৃতীয় অবস্থানে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আমেরিকার অন্যতম বৃহৎ এই দেশটিতে মঙ্গলবার করোনায় মারা গেছেন ৭৪৪ জন, আক্রান্ত নতুন রোগীর সংখ্যা হয়েছে ৩৫ হাজার ৫৪৩। দেশটিতে বর্তমানে সক্রিয় করোনা রোগী আছেন ৩ লাখ ৭ হাজার ৪১২ জন।

করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত এ রোগে আক্রান্ত ও মৃতের তালিকায় বিশ্বের দেশগুলোর মধ্যে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। তবে ব্যাপক টিকাকরণের ফলে বর্তমনে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর ক্ষেত্রে কিছুটা নিম্নমূখী প্রবণতা দেখা যাচ্ছে দেশটিতে। গত ২৪ ঘণ্টায় ৭১৪ মৃত্যু ও ২৬ হাজার ৭১৪ জন আক্রান্ত রোগী নিয়ে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র।

তবে সক্রিয় করোনা রোগীর এখনও সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। বর্তমানে সেখানে সক্রিয় করোনা রোগী আছেন ৫৯ লাখ ২৫ হাজার ৮৯ জন।

করোনাভাইরাস ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৪৮ লাখ ৭৯ হাজার ২৬৪ জন; আর এ রোগে মৃত্যু হয়েছে মোট ৩৪ লাখ ১৮ হাজার ৩৩ জনের।

অবশ্য প্রাণঘাতী ভাইরাসটির সঙ্গে লড়াই করে সুস্থ হয়ে ওঠার হারও কম নয়। করোনায় আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ১৪ কোটি ৩৮ লাখ ৮৩৮ জন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..