1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বেনজেমাকে নিয়েই দল ঘোষণা ফ্রান্সের

  • আপডেট টাইম : বুধবার, ১৯ মে, ২০২১
  • ২৩৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক :: অবশেষে গুঞ্জনই সত্যি হলো। প্রায় পাঁচ বছরের বেশি সময় পর জাতীয় দলে ফিরলেন ফ্রান্সের তারকা ফরোয়ার্ড করিম বেনজেমা। আসন্ন ইউরোর জন্য ঘোষিত ২৬ সদস্যের দলে বেনজেমাকেও রেখেছেন বিশ্ব চ্যাম্পিয়নদের কোচ দিদিয়ের দেশম।

মঙ্গলবার বাংলাদেশ সময় মধ্যরাতে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে ফ্রান্স ফুটবল দল। তারকা ফরোয়ার্ড বেনজেমাকে ফেরানোর পর আরও শক্তিশালী হলো ফ্রান্সের আক্রমণভাগ। কাইলিয়ান এমবাপে, অ্যান্তনিও গ্রিজম্যানদের সঙ্গে শুরুর একাদশেই থাকার সম্ভাবনা রয়েছে বেনজেমার।

সবশেষ ২০১৫ সালের অক্টোবরে জাতীয় দলের হয়ে খেলেছিলেন বেনজেমা। এরপর প্রায় অর্ধযুগ দলের বাইরে থাকার কারণ ফুটবলীয় নয়। কেননা নিজের শেষ ম্যাচেও জোড়া গোল ও এক এসিস্ট করেছিলেন বেনজেমা।

মূলত সতীর্থ খেলোয়াড় ম্যাথ্যু ভালবুয়েনাকে সেক্স ট্যাপ দিয়ে ব্ল্যাকমেইল করার কারণে ২০১৫ সালের ডিসেম্বরে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কৃত হন বেনজেমা। যে কারণে খেলতে পারেননি ২০১৬ সালের ইউরো এবং ২০১৮ সালের বিশ্বকাপ।

এবার আরেকটি ইউরো সামনে রেখেই বেনজেমাকে দলে ফেরালেন ফ্রান্সের কোচ দেশম।

এ বিষয়ে তিনি বলেছেন, ‘আমাদের মধ্যে দীর্ঘ আলোচনা হয়েছে। এর পর আমি এই সিদ্ধান্ত নিয়েছি। কী বিষয়ে আলোচনা হয়েছে, তা আমি এখানে বলব না, এটা একান্তই আমাদের বিষয়। আমার এটা প্রয়োজন ছিল, তারও দরকার ছিল।’

রবিবার করিম বেনজেমা ফ্রান্সের বাইরে খেলা ফরাসি ফুটবলারদের মধ্যে সেরার খেতাব অর্জন করেন। একদিন পরই তিনি সুসংবাদ পেলেন, দেশমের ফ্রান্স জাতীয় দলে ফেরার।

আগামী ১১ জুন থেকে শুরু হবে ইউরোর এবারের আসর, চলবে ১১ জুলাই পর্যন্ত। ‘এফ’ গ্রুপে ফ্রান্সের সঙ্গী বাকি তিন দল হলো- জার্মানি, হাঙ্গেরি ও পর্তুগাল।

ইউরোর জন্য ঘোষিত ফ্রান্স দল
গোলরক্ষক : হুগো লরিস, মাইক মিয়াঁ, স্তিভ মাদাঁদাঁ
ডিফেন্ডার : লুকাস দিনিয়ে, লিও দুবোইস, লুকাস হার্নান্দেস, জুল কুন্দে, প্রেসনেল কিম্পেম্বে, ক্লেমেন্ত লংলে, বেনজামিন পাভার্দ, রাফায়েল ভারানে, কুর্ত জুমা
মিডফিল্ডার : এনগোলো কন্তে, তুমা লুমা, পল পগবা, আদ্রিয়ান র‌্যাবিয়ট, মুসা সিসোকো, কোরোঁতাঁ তোলিসো
ফরোয়ার্ড : উইসাম বেন ইয়েদের, করিম বেনজেমা, কিংসলে কোমান, ওসুমানে দেম্বেলে, অলিভার জিরুড, অ্যান্তনিও গ্রিজম্যান, কাইলিয়ান এমবাপে, মার্কাস থুরাম।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..