1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নকআউটের প্রথম দিনে আর্জেন্টিনার মুখোমুখি অস্ট্রেলিয়ার

  • আপডেট টাইম : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ১৫৬ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : গ্রুপপর্বের খেলা শেষে শনিবার থেকে শুরু হচ্ছে রাউন্ড অফ সিক্সটিনের খেলা। আর প্রথম দিনেই থাকছে বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট দল আর্জেন্টিনার ম্যাচ। এ দিন আস্ট্রেলিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসিরা।

কাতারে আহমাদ বিন আলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার রাত ১টায় নকআউট পর্বের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে রাত ৯টায় মাঠে নামবে যুক্তরাষ্ট্র।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামবে লিওনেল স্কালোনির দল। গ্রুপপর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে হারলেও শেষ দুই ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ‘৭৮ আর ৮৬’র বিশ্বচ্যাম্পিয়নরা।

অস্ট্রেলিয়ার সঙ্গে আর্জেন্টিনা খুব বেশি দেখা না হলেও এখনও পর্যন্ত সাতবার মুখোমুখি হয়েছে দল দুটি। ১৯৮৮ সালে প্রথম সাক্ষাতে হেরেছিল দক্ষিণ আমেরিকার দেশটি। পরের ছয় ম্যাচের পাঁচটি তারা জিতেছে, ড্র হয়েছে একটি। টোকিও অলিম্পিকে অস্ট্রেলিয়ার যুব দল হারিয়েছিল আর্জেন্টিনাকে।

২০০৭ সালের পর আবার মুখোমুখি হচ্ছে দল দুটি। বিশ্বকাপের মূলপর্বে এবারই প্রথম দেখা হচ্ছে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার।

পোল্যান্ডের বিপক্ষে জয়ের দুই দিন পরই নকআউটের ম্যাচে নামছে আর্জেন্টিনা। যা দলের জন্য কিছুটা হলেও চ্যালেঞ্জিং। দলের অন্যতম সেরা খেলোয়াড় আনহেল দি মারিয়া ভুগছেন কিছুটা চোট সমস্যায়।

এদিকে বিশ্বকাপে পাঁচ আসরে মেসি যত গোল করেছেন তার সব কটিই গ্রুপপর্বের ম্যাচে। এ ছাড়া পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করায় কিছুটা হলে চাপে থাকতে পারেন সাতবারের ব্যালন ডর জয়ী এ তারকা। তবে সব কিছু একদিকে রেখে মেসি নিজের রূপেই ফিরবেন বলে আশা করা যায়।

অন্যদিকে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে মেসিদের কোচ স্কালোনি বলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ তিনি যথেষ্ট সতর্ক। তিনি বলেন, ‘আমাদের মতো কঠিন দুটি ম্যাচ জিতেই তারা এখানে এসেছে। অস্ট্রেলিয়াকে সহজ প্রতিপক্ষ ভাবার ভুল আমরা করব না। সৌদি আরবের বিপক্ষে আমরা দেখেছি, বিশ্বকাপে ফেভারিট বলে কিছু নেই।’

আর্জেন্টিনার মতো একই অবস্থানে অস্ট্রেলিয়া। গ্রুপপর্বের শেষ ম্যাচে অল্প সময়ের মধ্যেই নকআউট পর্বে খেলতে নামবে আর্জেন্টিনার বিপক্ষে।

আর্জেন্টিনা মতো প্রথম ম্যাচ হেরে পরের দুই ম্যাচ জিতে নকআউট পর্বের টিকিট কেটেছে আস্ট্রেলিয়া। তাই আত্মবিশ্বাসে ঘাটতি থাকবে না গ্রাহাম আর্নল্ডের দলের।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..