1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:৩০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
করোনা আপডেট : ২৪ ঘণ্টায় ৩৮ জনরে মৃত্যু, শনাক্ত ২ হাজার ৩২৫

আপনার সঙ্গী একান্তে যে কথাগুলো শুনতে চান

  • আপডেট টাইম : বুধবার, ১৯ মে, ২০২১
  • ৫৮ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : প্রিয়জনের কাছ থেকে সবসময় প্রশংসাসূচক বাক্য শুনতে পছন্দ করেন সবাই। তবে অনেকেই সঙ্গী কী ভাববে? এই ভেবে অনেক সময় প্রশংসাসূচক বাক্য বলা এড়িয়ে যান। তবে জানেন কি, সঙ্গীর প্রতি আপনার ছোট ছোট প্রশংসাসূচক বাক্য সম্পর্কে নতুন মাত্রা দিতে পারে!

সঙ্গীকে সুন্দর লাগলেও অনেকেই কার্পণ্য করে বলেন না! অথচ আপনার সঙ্গী কিন্তু আপনার মুখ থেকে ‘সুন্দর’ কথাটি শোনার জন্য অপেক্ষায় থাকেন। ছোট্ট এই বাক্যটি না বললেও চলবে, কিন্তু যদি বলেন; তাহলে সঙ্গী খুশি হবে। এমনই কয়েকটি কথা আছে; যেগুলো শুনলে আপনার সঙ্গী একান্তে শুনতে চায়-

>> আজকের দিন কেমন কাটল? দিন শেষে কথাটি জিজ্ঞাসা করতেই পারেন সঙ্গীকে। এ প্রশ্নের মধ্যে ভালোবাসা ও যত্ন জড়িয়ে আছে। এমন প্রশ্ন করার অর্থ হচ্ছে, আপনি তার প্রতি যত্নবান।

>> সবসময় তোমার সঙ্গে আছি- কথাটির মাধ্যমে যেকোনো সময় সঙ্গীর সাহস ও উৎসাহ বাড়িয়ে দিতে পারেন আপনি। আপনি হয়তো ভাববেন, তার পাশে আঠি আর থাকবও। তাই বলে এটি বলার কি আছে? অনেক সময় ছোট্ট একটি বাক্যও সম্পর্কে আস্থা ও বিশ্বাস বাড়িয়ে তোলে। সঙ্গী হতাশ বা মানসিক চাপে ভুগলে, তার হাত ধরে এ কথাটি বলুন।

>> জানেন কি, আপনাকে হাসিমুখে রাখতে সঙ্গী কত কিছু সহ্য করে! এরপর যখন সঙ্গী কিছু করবে, আপনি তাকে অবশ্যই জানাবেন, তোমাকে পেয়ে আমি গর্বিত। সঙ্গীর কাঁধে হাত রেখে কথাটি বলুন। দেখবেন, তার মন ভালো হয়ে যাবে।

>> সঙ্গীকে খুশি করার জন্য হলেও বলুন, নিজের যত্ন নিও। আপনি যখন কথাটি বলবেন, সঙ্গী উপলব্ধি করবে তার প্রতি আপনার গভীর প্রেম ও যত্নশীলতা। এটা শুধু সঙ্গীকে খুশিই করবে না, স্বাস্থ্য সম্পর্কে সচেতনও করে তুলবে।

>> ধরুন, সঙ্গী সেজেছে। দেরি না করে বলুন, তোমাকে সুন্দর লাগছে। সঙ্গীকে সব সময়ই এ ধরনের প্রশংসা করতে পারেন। আপনার সঙ্গী এমন প্রশংসা শোনার অপেক্ষায় থাকতে পারে।

>> দাম্পত্য কলহে অনেক সময় একে অন্যকে দোষী করতে গিয়ে সময় নিজেদের মধ্যে দূরত্ব বাড়ান অনেকেই। তবে দোষ যারই হোক, আপনিই না হয় আগে সরি বলুন। এতে আপনার সঙ্গী শিখতে পারবে, সম্পর্কের গুরুত্ববোধ এবং সহজেই ক্ষমা চাওয়ার উদাহরণ।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..