1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৭:১৪ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

সবার আগে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

  • আপডেট টাইম : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৩৮ বার পঠিত
অনলাইন ডেস্ক: চলমান কাতার বিশ্বকাপের নকআউট পর্বের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়ে সবার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে নেদারল্যান্ডস। খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শেষ ষোলের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দল দুইটি। নেদারল্যান্ডসের হয়ে গোল তিনটি করেন মেম্ফিস ডিপায়ে, ডেলি ব্লাইন্ড ও ডেনজেল ​​ডামফ্রিজ। আর যুক্তরাষ্ট্রের একমাত্র গোলটি আসে হাজী রাইট।আজ রাত ১টায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। এই দুই দলের মধ্যে জয়ী দলকে কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ হিসেবে পাবে নেদারল্যান্ডস। আগামী ৯ ডিসেম্বের অনুষ্ঠিত হবে প্রথম কোয়ার্টার ফাইনাল।

ম্যাচ শুরুর ১০ মিনিটেই লিড নিয়েছে ডাচরা। এ সময় পাল্টা আক্রমণে যায় নেদারল্যান্ডস। ডানদিক থেকে মেম্ফিস ডিপায়েকে বল বাড়িয়ে দেন ডেনজেল ​​ডামফ্রিজ। বক্সের মধ্যে বল পেয়েই দূরের পোস্টে শট নেন ডিপায়ে। তার বুলেট গতির শট যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ম্যাট টার্নার ধরার সুযোগই পাননি।বিরতির ঠিক আগে অতিরিক্ত সময়ের শুরুতেই দ্বিতীয় গোলের দেখা পায় নেদারল্যান্ডস। প্রথমার্ধের শেষ দিকে দ্বিতীয় গোলটি করেন ডেলি ব্লাইন্ড। এ সময় ডানদিকে থ্রো-ইন পায় তারা। সেখান থেকে সতীর্থের পা ঘুরে বল পান ডেনজেল ​​ডামফ্রিজ। তিনি বক্সের মধ্যে বল বাড়িয়ে দেন ব্লাইন্ডকে। তিনি ডান পায়ের শটে বল জালে পাঠান।বিরতির পর ম্যাচে ফিরতে সর্বোচ্চ চেষ্টা চালায় যুক্তরাষ্ট্র। শুরুতেই তারা কর্নারও পায় তারা। কর্নার থেকে উড়ে আসা বলে হেড নেন ওয়েস্টন ম্যাককেনি। কিন্তু সেটি বামদিক দিয়ে চলে যায়। এরপর ম্যাচের ৪৯ মিনিটে, ৫১ মিনিটে ও ৫৩ মিনিটে তিনটি সুযোগ তৈরি হয়। সেগুলো মিস করেন টিম রিয়েম, ওয়েস্টন ও পুলিসিক।

তবে ম্যাচের ৭৬ মিনিটে প্রথম গোলের দেখা পায় যুক্তরাষ্ট্র। কমা গোল ব্যবধান। ক্রিস্টিয়ান পুলিসিকের কাছ থেকে বল পেয়ে ডানদিক থেকে কোণাকুনি শট নেন হাজী রাইট। বল দূরের পোস্ট দিয়ে জালে প্রবেশ করে। কিন্তু পাঁচ মিনিট পর ব্যাবধান আরও বাড়ায় ডাচরা। ৮১ মিনিটে ডামফ্রিজের গোলে ব্যবধান হয় ৩-১। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে নেদারল্যান্ডস। 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..