1. newsmkp@gmail.com : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. info@fxdailyinfo.com : admi2017 :
  3. admin@mkantho.com : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:৫৬ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
মৌলভীবাজারের ৫টি রেলওয়ে স্টেশন বন্ধ থাকায় এখন ভুতুরে বাড়ি: যাত্রী দুর্ভোগ চরমে: চুরি ও নষ্ট হচ্ছে রেলওয়ের মুল্যবান সম্পদ,নতুন বছরে দৃঢ় হোক সম্প্রীতির বন্ধন, দূর হোক সংকট: প্রধানমন্ত্রী. আজ রোববার উদযাপন হবে বই উৎসব. দুর্গম এলাকায় বিকল্প ব্যবস্থায় নতুন বই পাঠানো হবে: শিক্ষামন্ত্রী, নতুন বছরে নতুন শিক্ষাক্রম চালু হচ্ছে : শিক্ষামন্ত্রী, নতুন আশা নিয়ে মধ্যরাতে বরণ করা হবে ২০২৩ সাল, সিডনিতে আতশবাজির মধ্য দিয়ে ‘নিউ ইয়ার’ বরণ, ইংরেজি নববর্ষ উদযাপনে পুলিশের কড়াকড়ি,আবারও প্রেস ক্লাবের সভাপতি ফরিদা, সম্পাদক হলেন শ্যামল ,নতুন বছরকে স্বাগত জানাতে কুয়াকাটায় পর্যটকের ঢল

মৌলভীবাজারের অহংকার একজন সালেহা সুলতানা: ব্রিটেনে ‘বার এট ল’ ডিগ্রী অর্জন করলেন

  • আপডেট টাইম : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২
  • ৯৯৯ বার পঠিত

বিশেষ প্রতিবেদক:: ব্রিটেনে বিদেশী শিক্ষার্থীদের মধ্যে অভাবনীয় সাফল্য অর্জণ করছে নতুন প্রজন্মের বাংলাদেশী শিক্ষার্থীরা। বর্তমান ব্রিটেনের বিভিন্ন  ক্ষেত্রে অধ্যয়নরত বিদেশী শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছে বাংলাদেশী শিক্ষার্থীরা। এরই ধারাবাহিকতায় দেশটির লন্ডনের ‘লিনকনস ইন’ এ কৃতিত্বের সাথে ‘বার এট ল’ ডিগ্রী অর্জন করেছেন মৌলভীবাজারের মেয়ে বাংলাদেশী ব্রিটিশ শিক্ষার্থী সালেহা সুলতানা।

তিনি গত ১ ডিসেম্বর বৃহষ্পতিবার লিনকনস ইন থেকে আনুষ্ঠানিকভাবে ‘বার এট ল’ডিগ্রী পাসের সনদপত্র গ্রহণ করেছেন। ইতিপূর্বে তিনি এলএলবি, এলএলএম ও এলপিসি ডিগ্রী সম্পন্ন করেন। অনুষ্ঠানে লিনকনস ইন কিং কাউন্সিল ট্রেজারার জনাথন ক্রো তার হাতে ‘বার এট ল’ ডিগ্রী পাসের সনদপত্র তুলে দেন। সনদপত্র প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সালেহা সুলতানার মাতা ফারহানা বেগম চৌধুরী ও দাদী মোছাঃ ময়মনা খাতুন উপস্থিত ছিলেন।

ব্রিটেন প্রবাসী বিশিষ্ট সমাজসেবী, শিক্ষানুরাগী, ব্রিটেন ও বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী, রাজনগর ইন্টারন্যাশনাল বিজনেস গ্রুপ ইউকে, এমবিএম বিজনেস গ্রুপ বিডি ও ড. মৌলা ফাউন্ডেশন’র চেয়ারম্যান, ইউকে-বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী (ইউকে-বিসিসিআই) ও মৌলভীবাজার জেলা জনসেবা সংস্থা মিডল্যান্ডস-ইউকে’র প্রেসিডেন্ট এবং মৌলভীবাজার থেকে প্রকাশিত সাপ্তাহিক সুরমার ঢেউ পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক ড. এম জি মৌলা মিয়া এবং ফারহানা বেগম চৌধুরী’র কন্যা ও জুনেদ হোসেনের স্ত্রী সালেহা সুলতানা বাংলাদেশের সিলেট বিভাগের মৌলভীবাজার জেলাধীন রাজনগর উপজেলার পাঁচগাঁও ইউনিয়নস্থিত বাহাদুরগঞ্জ গ্রামের মেয়ে।

তার স্বামী ব্রিটেন প্রবাসী জুনেদ হোসেনও এলএলবি, এলএলএম ও এলপিসি ডিগ্রী সম্পন্ন করে বর্তমানে সলিসিটর পেশায় নিয়োজিত। ড. এম জি মৌলা মিয়া ও মিসেস ফারহানা বেগম চৌধুরী’র ২ কন্যা ও ২ পুত্রের মধ্যে কন্যা সালেহা সুলতানা সবার বড় সন্তান। দ্বিতীয় সন্তান কন্যা ফাবিহা সুলতানা ফ্যাশন ও টেক্সটাইলসে ব্যাচেলর ও মাস্টার্স সম্পন্ন করে ক্লোথিন ব্র্যান্ডের ডাইরেক্টর হিসেবে নিয়োজিত রয়েছেন।

তৃতীয় সন্তান পুত্র তাওসিফুর রহমান বিএ (অনার্স), পিপিই এবং ইনভেস্টমেন্টে এমএসসি সম্পন্ন করে কেপিএমজি চার্টার্ড একাউন্ট্যান্ট প্রশিক্ষণ নিচ্ছেন। চতুর্থ সন্তান পুত্র মোস্তাফিজুর রহমান এস্টন বিশ্ববিদ্যালয়ে ক্যামিকেল ইঞ্জিনিয়ারিং পড়ছেন। দাদী ময়মনা খাতুনসহ পরিবারের সবাই ড. এম জি মৌলা মিয়া ও ফারহানা বেগম চৌধুরীর সন্তানদের জন্য সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন। ড. এমজি মৌলা মিয়া তার চার সন্তানকে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে পেরে মহান আল্লাহর তায়ালার প্রতি শুকরিয়া আদায় করছেন এবং নিজেকে সৌভাগ্যবান মনে করছেন সন্তানদের এ সাফল্যে।
এদিকে মৌলভীবাজারের একমাত্র নিয়মিত ও বহুল প্রচারিত ‌দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকা পরিবারের পক্ষ থেকে সালেহা সুলতানা ব্রিটেনে ‘বার এট ল’ ডিগ্রী অর্জন করায় শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দনসহ শুভ কামনা রইল। সেই সাথে তাহার কর্মজীবনের মৌলভীবাজারের সুনাম অর্জনে আরো ভুমিকা রাখবেন বলে প্রত্যাশা রাখি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..